চকরিয়ায় হয়রানীর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

Exif_JPEG_420

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নের এক অসহায় পরিবার ও সন্তানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে হয়রানী করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় এলাকাবাসী।

রোববার (২৭ মে) দুপুরের দিকে উপজেলার বদরখালী ৩ নম্বর ব্লকের মুহুরিজ্জোরা পাড়া এলাকার বিভিন্ন মহল্লা ও এলাকাবাসীরা ওই এলাকার প্রধান সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। সেইসঙ্গে এই ধরণের হয়রানী থেকে রেহাই পেতে সংশ্লিষ্ট প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেছে বদরখালীস্থ মুহুরিজ্জোরা পাড়া এলাকার অসহায় ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

স্থানীয়রা জানান, বদরখালী মুহুরিজ্জোরা এলাকার নুরুল ইসলামের পুত্র আবু জাফর টিপু ও আবদুল্লাহ আল মামুন রুবেলের বিরুদ্ধে শত্রুতার জেরে স্থানীয় একটি প্রভাবশালী মহলের ইন্ধনে ইর্ষান্বিত হয়ে স্বার্থলোভী কুচক্রি মহল মিথ্যা অভিযোগ এনে দীর্ঘদিন ধরে হয়রানীসহ বিভিন্ন ষড়যন্ত্র করছে।

স্থানীয়রা আরও জানান, মূলত: অসহায় নুরুল ইসলামের পরিবারের ছেলেরা দিন মজুর ও পরিশ্রম করে জীবন জীবিকা নির্বাহ করে থাকেন। তার সন্তানদের সমাজের মধ্যে ও প্রশাসনের কাছে অপরাধী হিসেবে চিহ্নিত করতে নানা ভিত্তিহীন অভিযোগ তুলেছে তারা। এসব মিথ্যা অভিযোগের কারণে এলাকার সাধারণ জনগোষ্ঠী একতাবদ্ধ হয়ে সমাজের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে রোববার দুপুরে শত শত নারী-পুরুষ বিক্ষোভ ও মানববন্ধন করে।

মুহুরিজ্জোরা পাড়া এলাকার মুরুব্বী ইউসুফ জানান, সম্প্রতি একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইল নিউজ পোর্টাল ও বিভিন্ন পত্রিকায় এলাকার দরিদ্র মজুরপু্ত্র আবু জাফর টিপু ও আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে নানা রকম ষড়যন্ত্রমুলক তথ্য প্রদান করে এলাকার একটি বিশেষ মহল স্বার্থ হাসিল করার পায়তারা চালাচ্ছে।

তিনি বলেন, এতে অভিযোগ করা হয়েছে টিপু ও রুবেলের বিরুদ্ধে মাদক, চুরি, ছিনতাইসহ নানা ধরণের মিথ্যা ও উদ্যেশ্য প্রণোদিতভাবে অভিযোগ তুলেছে স্বার্থনেষী মহল।

তিনি আরও বলেন, আমরা যতদিন পর্যন্ত এলাকায় বসবাস করতেছি ততদিন পর্যন্ত কোন অন্যায় কাজ চোখে পড়েনি।যদি এলাকায় মাদক, চুরিসহ অপরাধ কাজে জড়িয়ে থাকতো, তাহলে সমাজের মানুষ কেন তাদের জন্য মানববন্ধন করছে। তাদের বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা অভিযোগ করে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার লক্ষে এ ধরনের কাল্পনিক তথ্য উপস্থাপন করছে।

ভুক্তভোগী পরিবারের অভিভাবক নুরুল ইসলাম বলেন, ২৬ মে রামপুর মৌজার ৩০ একর প্লটে চিংড়ী ঘেরের চুরির ঘটনা নিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। ওই সংবাদে আমার ছেলে টিপু ও রুবেলকে অভিযুক্ত করেছে।

এদিকে, চিংড়ী ঘেরের মালিক গোলাম রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে ঘের মালিক বলেছেন, চিংড়ীঘের চুরির ঘটনায় টিপু ও রুবেল কোন ধরণের জড়িত নেই। তিনি বলেছেন, পত্রিকায় যে নিউজ ঘের মালিক গোলাম রহমানের বক্তব্য দিয়ে ছাপানো হয়েছে, সে নাকি নিজেও জানেনা।

ভুক্তভোগী টিপু ও রুবেলের পিতা ও এলাকাবাসী এ নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনসহ সকলের কাছে সহযোগীতা কামনা করেছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মুহুরিজ্জোরা পাড়া এলাকার মুরুব্বী জাফর আহমদ মেম্বার, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ইউসুফ, নাজেম উদ্দিন, ছাবের আহমদ, যুবলীগের সভাপতি রিদুয়ান, ফরহাদ, কালু, সাগর, লিটন, আলমগীর সওদাগর, মিজান সওদাগরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শতশত নারী-পুরুষ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন