Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় হামেদিয়া দাখিল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ 

চকরিয়া প্রতিনিধি:

“দায়িত্বশীল নাগরিক হব, বৈষম্য ও সহিংসতামুক্ত সমাজ বিনির্মাণ করব” এ প্রতিপাদ্যকে সামনে রেখে “তরুণ আলো প্রকল্প ইলমা” এর উদ্যোগে কক্সবাজারের চকরিয়ায় উপজেলার হারবাং ইউনিয়নস্থ হামেদিয়া দাখিল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ, সাংস্কৃতিক প্রতিযোগিতা, শ্রেষ্ঠ ‘মা’ এর সম্মাননা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে হারবাং হামেদিয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি মাইমুন উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং শিক্ষক মোর্শেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান, অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আলম, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ইমাম হোসেন, মো. শাহজাহান, শাব্বির আহমদ, জাহেদুল ইসলাম লিটন, উপাধ্যক্ষ আবুল বশর, তরুণ আলো কর্মকর্তা আদিলুর রহমান, জাহিদুর রহমান ও হুমায়ুন কবির প্রমুখ।

অভিভাবক সমাবেশে ইলমা তরুণ আলো প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে স্বাগত বক্তব্যে রাখেন, প্রকল্প ব্যবস্থাপক মো. ফোরকান।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষার্থীদেরকে মেধা ও মননে বড় হতে হবে, তারা যদি পড়ালেখার পাশাপাশি সামাজিক দায়িত্ব ও কর্তব্য যথা সময়ে সম্পন্ন করে তাহলে সেটা ও দেশপ্রেমের অংশ।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তানেরা মাদ্রাসায় কি করে, কার সাথে চলাফেরা করে তা ঠিক মত খোঁজ খবর রাখার দায়িত্ব আপনাদের। পাশাপাশি জঙ্গিবাদ, সহিংসতা ও মাদকের বিরুদ্ধে আপনাদেরকে আরও বেশি সচেতন হতে হবে যাতে আপনার সন্তান পথভ্রষ্ট না হয়।

তিনি আরও বলেন, তরুণ শিক্ষার্থীদেরকে ভাল ভাবে পরিচর্যা করতে পারলে আমরা সুন্দর আগামী পাব। দেশকে অসাম্প্রদায়িক ও সমৃদ্ধশীল উন্নত বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা পালন করবে তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের পূর্বে মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্বেরাত প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা আয়োজন করা হয়। এতে মাদ্রাসার বার্ষিক পরীক্ষায় সর্বোচ্চ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের কৃতিত্বের জন্য তাদের মা’দের অনুপ্রেরণামূলক সম্মননা স্মারক প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন