Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় হযরত ফাতিমা (রা:) বালিকা আলিম মাদ্রাসায় জাতীয় শোক দিবস পালিত

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হযরত ফাতিমা (রা:) বালিকা আলিম মাদ্রাসায় মঙ্গলবার(১৫ আগস্ট ) সকাল ১০টাই স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ কবির হোছাইনের সার্বিক তত্ত্বাবধানে পালন করা হয়েছে।

অনুষ্ঠানের কর্মসূচির মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ্-নাত প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা, দোয়া মাহফিল ও শোক র‌্যালির আয়োজন করা হয়।

শোক দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ, মাতামুহুরী সাংগঠণিক উপজেলা শাখা সাংগঠনিক সম্পাদক এম. আজিজুর রহিম।

ওই অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনি সম্পর্কে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, লায়ন কমর উদ্দিন আহমেদ চৌধুরী, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান ও বিএমচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব বদিউল আলম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খোকন।

বক্তব্য রাখেন মাদ্রাসার শিক্ষক মঈন উদ্দিন, এ সময় উপস্থিত ছিলেন জাফর আলম, রশিদ আহমদ আজিজি, জুনাইদ ফরাজী, জসিম উদ্দীন, মোহাম্মদ নুরুল কাদের, আবু হেনা মোস্তফা, কামাল, সালেহা সুলতানা, আব্দুল মালেক, শাহ জাহান ইকবাল, জেসমিন জন্নাত, শফিকুর রহমান, নুরুল আলম উপস্থিত ছিলেন।

এছাড়া গভর্ণিং বডির সদস্য ও বিএমচর ইউনিয়ন পরিষদের মহিলা এমইউপি ছেনুয়ারা বেগম, আব্দুল হামিদ (এম.ইউ.পি) ও বিএমচর ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মো. জয়নাল আবেদীন, বিএমচর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ও বিএমচর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠণিক সম্পাদক মো. আরাফাত। মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ কবির হোছাইন বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।অনুষ্ঠান শেষে অধ্যক্ষ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মার মাগফিরাত ও বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যদের দীর্ঘায়ু কামনা করে মুনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন