Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় সাংবাদিকদের মতবিনিময় সভা

চকরিয়া প্রতিদিন:

কক্সবাজারের চকরিয়ায় নবগত উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(৩ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মতবিনিময় সভা নির্ধারিত সময়ে চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদের সঞ্চলানায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি এম. জাহেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এএম ওমর আলী, বর্তমান সিনিয়র সহ-সভাপতি রফিক আহমদ, সাবেক সিনিয়র সহ-সভাপতি এম এইচ আরমান চৌধুরী, বর্তমান সহ-সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশ, অর্থ সম্পাদক একেএম বেলাল উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক বিএম হাবিবুল্লাহ, সাংবাদিক এম আলী হোসেন, শাহ মোহাম্মদ জাহেদ, প্রেসক্লাবের নির্বাহী সদস্য এম. মনছুর আলম।এসময় উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক মোস্তফা কামাল, প্রেসক্লাবের সহ-সভাপতি জহিরুল আলম সাগর, সাবেক সহ সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী, বর্তমান দপ্তর সম্পাদক এসএম হান্নান শাহ, ক্রীড়া সম্পাদক জামাল হোছাইন, নির্বাহী সদস্য অলি উল্লাহ রনি, সাবেক নির্বাহী সদস্য জিয়া উদ্দিন ফারুক, শাহ জালাল শাহেদ,নির্বাহী সদস্য আবুল হোসেন, প্রেসক্লাবের সদস্য আবদুল করিম বিটু, এম সাইফুদ্দিন ও শাহরিয়ার মাহমুদ রিয়াদ প্রমুখ।

মতবিনিময়কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান সাংবাদিকের উদ্দেশ্য বলেন, চকরিয়াকে আধুনিক মানের উপজেলা হিসেবে গড়ে তুলতে সমাজের প্রতিটি ক্ষেত্র সংবাদকর্মীদের সার্বিক সহযোগিতার মাধ্যমে এগিয়ে আসতে হবে। পৌরশহরকে যানজট মুক্ত ও পরিস্কার পরিচ্ছন্ন করতে ইতিমধ্যে বিভিন্ন প্রদক্ষেপ হাতে নেয়া হয়েছে। পৌরসভার প্রবেশদ্বার মাতামুহুরী ব্রিজ পয়েন্ট থেকে বাস টার্মিনাল পর‌্যন্ত মহাসড়কের দু’পাশে অবৈধ ভাবে গড়ে উঠা ভাসমান দোকান উচ্ছেদ এবং যত্রতত্র ভাবে থাকা গাড়ির কাউন্টার সমূহ সরিয়ে নিতে ও পরিস্কার পরিচ্ছন্নতা রাখার জন্য কার্যকর ভুমিকা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যামে মানুষকে সচেতনতা সৃষ্টি করতে পারলেই প্রত্যেক ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায় পর্ন্ত প্রভাব পড়বে এবং একটি সুন্দর সমাজ বিনির্মাণে রূপধারণ করবে বলে ব্যক্ত করেন। বস্তুনিষ্ঠা সংবাদ লিখনির মাধ্যমে একটি সমাজ, দেশ ও জাতিকে অন্ধকার থেকে আলোর পথ দেখাতে যথেষ্ট ভুমিকা রাখে।

এছাড়াও তিনি বাল্য বিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে সমাজের প্রতিটি স্তরে স্তরে যার যার অবস্থান থেকে সকলকে সচেতনা সৃষ্টি করতে আহ্বান জানান। প্রতিটি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে  তথ্যপ্রযুক্তি ভিত্তিক মেধা নির্ভরশীল ছাত্র হিসেবে গড়ে তুলতে কুইজ প্রতিযোগিতা, গণিত উৎসব, বিজ্ঞান উৎসবসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন বলেও জানান। তিনি আরো বলেন, একজন সংবাদকর্মী তার পেশাগত দায়িত্বের বাহিরেও একটি পিছিয়ে পড়া সমাজকে সামনের দিকে অগ্রসর করতে অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে বলে মতবিনিময় সভায় জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন