চকরিয়ায় শ্রমিকদল নেতা গ্রেফতার: শ্রমিক সংগঠনের বিক্ষোভ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলা শ্রমিকদলের সাবেক সহ-সভাপতি ও লামা-আলীকদম সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিক আহমদ (৫০)কে গ্রেফতার করেছে পুলিশ। তাকে গ্রেফতারের প্রতিবাদে তাৎক্ষনিক ভাবে চকরিয়া-লামা-আলীকদম সড়ক পরিবহন শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে। একপর্যায়ে শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করলে থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে পৌঁছে প্রতিবাদকারীদের ধাওয়া করে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শ্রমিকদল নেতা রফিককে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে চকরিয়া পৌরশহরের শহীদ আবদুল হামিদ বাস টার্মিনাল এলাকায় সড়ক পরিবহন শ্রমিকেরা একটি প্রতিবাদ মিছিল বের করে। গ্রেফতারকৃত রফিক আহমদ চকরিয়া উপজেলা শ্রমিকদলের সহ-সভাপতি ও বর্তমান চকরিয়া-লামা-আলীকদম সড়ক পরিবহন শ্রমিক সংগঠনের সভাপতি।

শ্রমিক নেতা রফিকের গ্রেফতারের ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, রফিককে নাশকতা চেষ্টার অভিযোগে উপজেলা শ্রমিকদলের সাবেক সহ-সভাপতি রফিক আহমদকে গ্রেফতার করা হয়েছে। তার গ্রেফতার নিয়ে প্রতিবাদে পরিবহন শ্রমিকরা মিছিলসহ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন