চকরিয়ায় শীর্ষে গ্রামার স্কুল, কৃতিত্ব ধরে রাখল বর্ণমালা একাডেমী

চকরিয়া প্রতিনিধি:

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষার ঘোষিত ফলাফলে কক্সবাজারের চকরিয়ায় শতভাগ পাস করে উপজেলা শীর্ষস্থান এবং জেলা পর্যায়ে তৃতীয়স্থান অর্জন করেছে চকরিয়া গ্রামার স্কুল। দুই পরীক্ষার ফলাফলে জিপিএ-৫  পেয়েছে ৮১ জন। বিপুল সংখ্যক জিপিএ-৫সহ শতভাগ পাস করায় কৃতি শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটি সন্তোষ প্রকাশ করেছে। কর্তৃপক্ষ বলেন, যে কোন পাবলিক পরীক্ষায় গ্রামার স্কুল কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। এছাড়াও বরাবরের মতো শতভাগ পাস করে কৃতিত্ব ধরে রেখেছে ভরামুহুরী এলাকার বর্ণমালা একাডেমী।

গ্রামার স্কুল কর্তৃপক্ষ জানায়, এবারের জুনিয়র সার্টিফিকেট পরীক্ষায় (জেএসসি) গ্রামার স্কুল থেকে অংশ নেয় ১০৩ জন শিক্ষার্থী। বৃহস্পতিবার বোর্ডের ঘোষিত ফলাফলে শতভাগ পাস করে শিক্ষার্থীরা। তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৩জন। অপরদিকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিএসসি) অংশ নেয় ৬৬ জন শিক্ষার্থী। তন্মধ্যে জিপিএ-৫সহ শতভাগ পাস করেছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে গ্রামার স্কুলের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, বরাবরের মতোই এবারের দুই পাবলিক পরীক্ষায়ও শতভাগ পাস করেছে শিক্ষার্থীরা। নিয়মিত পাঠদান, শিক্ষকদের একাগ্রতা, অভিভাবকদের সচেতনতাসহ বিভিন্ন উপায় অবলম্বণ করার কারণে শতভাগ পাস করেছে শিক্ষার্থীরা। যা উপজেলা পর্যায়ে গ্রামার স্কুল শীর্ষে অবস্থান করছে। এ ধারাবাহিকতা বজায় রাখতে বিদ্যালয় পরিচালনা কমিটিও যথেষ্ট সোচ্চার রয়েছেন।

এদিকে শতভাগ শিক্ষার্থী পাস করেছে বর্ণমালা একাডেমীর। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে জেএসসি ও পিএসসি পরীক্ষায় অংশ নেন ৫০ জন শিক্ষার্থী। ঘোষিত ফলাফলে পিএসসিতে অংশ নেওয়া ৩০ জন শিক্ষার্থীর মধ্যে ১৬ জন জিপিএ-৫ পেয়ে শতভাগ পাস করে।  জেএসসিতে অংশ নেওয়া ২০ জনের মধ্যে ৫ জন, জিপিএ-৫ পেয়ে শতভাগ পাস।

বর্ণমালা একাডেমীর কর্ণধার আমিনুর রশীদ দুলাল জানান, বরাবরের মতো এবারও শতভাগ শিক্ষার্থী পাস করেছে ঘোষিত পরীক্ষার ফলাফলে। তার কাছে ফলাফল হস্তান্তর করেন এমপি মোহাম্মদ ইলিয়াছ, ইউএনও মো. সাহেদুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা খুরশীদুল আলম চৌধুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন