চকরিয়ায় শিল্পী মমতাজের সংগীতানুষ্ঠানের নামে টাকা আত্মসাতের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

IMAG8514 copy
চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া ফোক ও লোক গানের সংগীত জগতের সম্রাজ্ঞী জাতীয় সংসদ সদস্য শিল্পী মমতাজের সংগীতানুষ্ঠানের নামে আয়োজনকারীরা হতদরিদ্র, অসহায়, গরিব নিরীহ শেয়ার হোল্ডার থেকে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা। টাকা আত্মসাতের প্রতিবাদে মুখর হয়ে উঠেছে উপকুলীয় জনপদ বদরখালী।

রবিবার বিকাল ৩টার দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের বাজার এলাকায় মহাসড়কে শেয়ার হোল্ডারদের প্রতিবাদে দীর্ঘ মানববন্ধন ও বিক্ষোভ করেছে ভুক্তভোগীরা। মানববন্ধনে সকল স্তরের জনসাধারণ স্বতঃস্ফূর্ত ভাবে অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করেন। এতে সভাপতিত্ব করেন নুরুল হোসাইন বাঙ্গালী।

বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটু, আওয়ামী লীগ নেতা শেখ সালাহ উদ্দিন ও হুমায়ুন শরিফ মিটু। মানববন্ধনে বক্তারা ও ক্ষতিগ্রস্ত ভোক্তভোগীরা বলেন, এলাকার নিরীহ মানুষকে লোভ দেখিয়ে ২এপ্রিল শিল্পী মমতাজের সংগীতানুষ্ঠানের নামে ২৬২জন শেয়ার হোল্ডার থেকে জনপ্রতি পাঁচ হাজার টাকা করে শেয়ার দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। শিল্পী মমতাজের এ অনুষ্ঠানের মুল আয়োজক ছিলেন স্থানীয় নুরে হাবিব তসলিম, মহিউদ্দিন এমিলী ও বাতেন ভুট্রো।

ভোক্তভোগীদেরকে আয়োজকরা সংগীতানুষ্ঠানের স্পন্সর হিসেবে কোমল পানীয় ইউরো ও মিডিয়া পার্টনারশিপ বৈশাখী টিভিকে নিয়ে আসেন। এ অনুষ্ঠানে যাদেরকে স্পন্সর করা হয়েছে তা আয়োজন অনুষ্ঠানের কোন সদস্য বা শেয়ার হোল্ডারকে জানায়নি। শুধু আমাদের সাথে প্রতারণা নয় শিল্পী মমতাজের সাথে প্রতারণা করেছে। তিনি জাতীয় সংসদের একজন সংসদ সদস্য।

ভুক্তভোগীদের প্রশ্ন সংগীতানুষ্ঠানে ইউরো কোম্পানি এসেছে কেন। ব্যক্তি স্বার্থকে লাভবান করার জন্য সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে এ অনুষ্ঠান করা হয়েছে।

বক্তারা আরও বলেন, সংগীতানুষ্ঠানের শেয়ার হোল্ডার হিসেবে চা’য়ের দোকানে ঝিয়ের কাজ করে সংসার চালায় হামিদা বেগম নামের এক মহিলা। সেও দুটো টাকা লাভের আসায় শেয়ার দিয়েছে ৫হাজার টাকা। এ রকম ২৬২জন ব্যক্তির কাছ থেকে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা। যারা এ টাকা নিয়ে এলাকা ছেড়ে লাপাত্তা হয়েছে তাদের ন্যায্য পাওনা ফিরে পেতে সরকারি বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন বলেও জানান।

ভুক্তভোগীদের ন্যায় বিচারের স্বার্থে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন