চকরিয়ায় যৌতুকের লোভে গৃহবধুকে মারধর করে সন্তানদের অপহরণের চেষ্টার অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায়  রোমানা আক্তার (২৪) নামের এক গৃহবধুকে যৌতুকের দাবীতে শারীরিক নির্যাতন ও মারধর করে বসতভিটা জবর-দখলের অভিযোগ উঠেছে।

বুধবার (২৪অক্টোবর) উপজেলার  বরইতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পূর্ব বানিয়ারছড়াস্থ সীমান্তবর্তী ফাইতং এলাকায় এ ঘটনা ঘটে।

এ নিয়ে আক্রান্ত ওই গৃহবধু ফাইতং ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে মামলা করলে  অভিযুক্তরা ওই গৃহবধু ও তার সন্তানদের হত্যা করার হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেছেন আক্রান্ত গৃহবধু রোমানা।

অভিযোগ সূত্রে জানাগেছে , উপজেলার বরইতলী ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের শান্তিবাজার এলাকার চাঁদ মিয়ার ছেলে জাকের হোসেনের সাথে একই ইউনিয়নের পূর্ব বানিয়ারছড়াস্থ সীমান্ত ফাইতং এলাকার আবদুল মালেকের মেয়ে রোমানা আক্তারের (২৪) সাথে দশ বছর পূর্বে রেজিষ্ট্রার কাবিনে বিবাহ হয়। তাদের সংসারে বর্তমানে ১ছেলে ও দুটি মেয়ে সন্তান রয়েছে। বিয়ের পর থেকে কয়েক বছর তারা সুন্দর ভাবে সংসার করে আসছিল। গত ১বছর ধরে বাপের বাড়ি থেকে যৌতুক আনার জন্য স্বামী জাকের ও শশুর বাড়ির লোকজন রোমানাকে নানাভাবে নির্যাতন করতে থাকে। এক পর্যায়ে তার উপর শারীরিকভাবে নির্যাতন চালাতে শুরু করে স্বামী জাকের।

এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার শালিস বৈঠক হয়েছে। সর্বশেষ গত ২২ অক্টোবর স্বামী জাকের ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করে বসতঘর জবর-দখলে নিতে চেষ্টা চালায়।

গৃহবধু রোমানা আক্তার অভিযোগ করে বলেন, তার স্বামী জাকের তার কাছ থেকে দুইলক্ষ টাকা যৌতুক দাবি করে। দাবিকৃত যৌতুকের টাকা না দেয়ায় তার সন্তান সহ তার উপর মারধর ও নির্যাতন করা হতো।

সর্বশেষ কয়েকদিন আগে স্বামী জাকের তার কর্মস্থল থেকে বাড়িতে এসে আবারও বাবার বাড়ি থেকে পৈত্রিকসুত্রে পাওয়া জায়গা জমি বিক্রি করে যৌতুক এনে দেয়ার জন্য আমাকে চাপাচাপি করে। ওই সময় আমি টাকা আনতে পারবো না জবাব দিলে সে ক্ষিপ্ত হয়ে বাড়ি থেকে মারধর করে বসতভিটা জায়গা জবর-দখলে নিতে হামলা চালায়। তার সাথে আমার পালিত ভাই ও বোনেরা জোটবেঁধে বসতভিটা জবর-দখলে নিয়ে সন্তানদের জিম্মি করে অপহরণের অপচেষ্টা চালায়।

এ নিয়ে স্থানীয় ফাইতং ইউপি চেয়ারম্যানের কাছে স্বামী জাকেরসহ চার জনকে অভিযুক্ত করে অভিযোগ করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ ধরণের কোনো ঘটনার বিষয়ে আমাকে কেউ অবগত করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন