চকরিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

চিকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

কুয়াশা ভেজা ভোরে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল ৬টায় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও স্থানীয় রাজনৈতিক দলসমূহ শোভাযাত্রা সহকারে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে  জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর পর পরই পুলিশ, আনসার, ভিডিপি, ব্যান্ডদল, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রোভার স্কাউট দল ও গার্লস গাইড কুচকাওয়াজ এবং শরীর চর্চা প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

বিজয় দিবসে কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার  নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা ও চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী।

কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চকরিয়া-পেকুয়া আসনের মহাজোট থেকে মনোনীত সংসদ সদস্য প্রার্থী আলহাজ জাফর আলম, কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম, চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, জেলা আ’লীগের সদস্য ও বর্ণমালা একাডেমি চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল, কক্সবাজার জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফুর রহমান, উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ, উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান, উপজেলা সমবায় কর্মকর্তা এম এ মন্নান, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, চকরিয়া কোরক বিদ্যাপীঠ প্রধান শিক্ষক মো.নুরুল আখের, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মাহমুদুল হক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ নোমানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। পরে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারবর্গ সংবর্ধনা অনুষ্ঠান উপজেলা পরিষদ হলরুম মোহনা মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সারাদিনের কর্মসূচির মধ্যে আরও রয়েছে,  ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। বিজয় দিবসে কুচকাওয়াজে প্যারেড কমান্ডার ছিলেন, চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) চম্পক বড়ুয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন