চকরিয়ায় মাদকসেবীদের হামলায় নিহত ১, আহত দুই

Chakaria Pic. 12.08.16

চকরিয়া প্রতিনিধি :
কক্সবাজারের চকরিয়ার কাকারা ইউনিয়নের শাহ ওমর মাজার এলাকায় বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে প্রতিদিনকার মতো মাদক সেবন করছিল একদল মাদকসেবী। এ সময় স্থানীয় জনতা বাধা দিতে গেলে মাদকসেবীরা এলোপাতাড়ি ছুরিকাঘাত করলে গুরুতর আহত হন দুই যুবক। তাদেরকে স্থানীয় জনতা উদ্ধার করে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। তবে এ সময় বাধা প্রদানকারী স্থানীয় আরেক ব্যক্তি হামলার সময় নিখোঁজ হন। নিখোঁজের প্রায় ২৪ ঘন্টা পর শুক্রবার একই সময়ে মাজারের পুকুর থেকে লাশ উদ্ধার করা হয় ওই ব্যক্তির।

পুলিশ মাজার এলাকায় গিয়ে লাশটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

উদ্ধার হওয়া নিহত ব্যক্তির নাম রুহুল কাদের (৫০)। তিনি উপজেলার কাকারা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের কসাই পাড়ার আমির হোসেনের পুত্র। আহতরা হলেন একই পাড়ার কলেজ পড়ুয়া ছাত্র মুজাহিদুল ইসলাম (২৩) ও মোহাম্মদ রিদুয়ান (২৪)।

স্থানীয়দের অভিযোগ, একদল মাদকসেবী প্রতিনিয়ত মাজার এলাকায় মাদকের আসর বসায়। মাজারের খাদেম মৌলভী ইদ্রিসের যোগসাজসে মাদকসেবীদের অত্যাচারে এলাকার পরিবেশ মারাত্মকভাবে বিষিয়ে উঠে। এতে স্থানীয় ক্ষুব্ধ লোকজন বৃহস্পতিবার রাতে মাজার এলাকায় জড়ো হয়ে মাদকসেবীদের বাধা দেয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে মাদকসেবীরা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় বাধাদানকারীদের। এ সময় ছুরিকাঘাতে গুরুতর আহত হয় দুই যুবক। এছাড়াও ঘটনার পর থেকে নিখোঁজ থাকে রুহুল কাদের।

কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শওকত ওসমান জানান, মাদক সেবনে বাধা দেওয়া ছুরিকাঘাতে দুই যুবক আহত ছাড়াও রুহুল কাদের নামের এক ব্যক্তি নিখোঁজ হন। নিখোজের প্রায় ২৪ ঘন্টা পর শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে মাজারের একটি পুকুর থেকে স্থানীয় জনতা তার লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। নিহতের শরীরে ধারালো অস্ত্রের কোন দৃশ্যমান কোন জখমের চিহ্ন না থাকলেও একাধিক স্থানে ফুলা জখম দেখা গেছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম জানান, খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দিলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন