Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় মাতামুহুরীতে ৫ স্কুলছাত্রের সলিল সমাধি, ৩ জনের লাশ উদ্ধার

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে চকরিয়া গ্রামার স্কুলের একসঙ্গে পাঁচ শিক্ষার্থী নিখোঁজ হয়। নিখোঁজের কয়েক ঘন্টা পর ৩ ছাত্রের লাশ উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছে অপর দুই শিক্ষার্থী।

শনিবার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে চকরিয়া পৌরশহর চিরিঙ্গাস্থ মাতামুহুরী সেতুর নিচে এ ঘটনা ঘটে।

রাত সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন তিনজন কিশোরের লাশ উদ্ধার করে। তবে ওই সময় পর্যন্ত নিখোঁজ থাকে দুইজন।

একসঙ্গে সলিল সমাধি হওয়া ৫ জন কিশোরই চকরিয়া পৌরশহর চিরিঙ্গাস্থ চকরিয়া গ্রামার স্কুলেরই ছাত্র। তন্মধ্যে চারজন দশম শ্রেণির এবং অপর শিক্ষার্থী ৮ম শ্রেণির।

এদিকে চকরিয়া গ্রামার স্কুলের পাঁচ শিক্ষার্থীর একসঙ্গে সলিল সমাধি হওয়ার ঘটনায় পুরো চকরিয়ায় শোকের ছায়া নেমে এসেছে। এসব শিক্ষার্থীর পরিবারে চলছে শোকের মাতম। নদীতীরে তাদের স্বজনদের বুকফাটা আর্তনাদে পরিবেশ ভারী হয়ে উঠেছে।

 

সলিল সমাধি হওয়া শিক্ষার্থীরা হলো, চকরিয়া গ্রামার স্কুলের দশম শ্রেণির ছাত্র ও চকরিয়া পৌরশহর চিরিঙ্গা আনোয়ার হোসাইনের দুই পুত্র আমিনুল হোসাইন এমশাদ এবং অষ্টম শ্রেণির শিক্ষার্থী মেহরাব হোসেন, দশম শ্রেণির শিক্ষার্থী ও কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারার শওকত আলীর ছেলে মো. ফরহান আলী, চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের পুত্র দশম শ্রেণির শিক্ষার্থী সাইয়্যিদ জাওয়াদ আর্ভি ও একই বিদ্যালয়ের শিক্ষিকা জলি ভট্টাচার্য্যের পুত্র তুর্য ভট্টাচার্য্য। তন্মধ্যে সাইয়্যিদ জাওয়াদ আর্ভি ও তুর্য ভট্টাচার্য্যরে হদিস পাওয়া যায়নি রাত সাড়ে ১০টা পর্যন্ত।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘নিখোঁজের পর থেকে বিভিন্ন স্থানে তল্লাশী শুরু করা হয়। একপর্যায়ে নিখোঁজের প্রায় চার ঘন্টা পর থেকে একের পর এক লাশ উদ্ধার করা সম্ভব হয়। তন্মধ্যে প্রথমে একজন জেলের জালে আটকা পড়ে এক ছাত্রের মরদেহ।’

তিনি আরও জানান, শনিবার রাত সাড়ে ১০টা পর্যন্ত তিনজন শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়। ওইসময় পর্যন্ত নিখোঁজ থাকে চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের পুত্র আর্ভি এবং একই বিদ্যালয়ের শিক্ষিকা জলি ভট্টাচার্য্যরে পুত্র তুর্য ভট্টাচার্য্য।

এই দুই শিক্ষার্থীকেও উদ্ধারে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন তৎপরতা চালাচ্ছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন