Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২ বসতবাড়ি  পুড়ে ছাই, ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নীচে

অগ্নিকান্ড

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১২টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলার কোনাখালী ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের পুরুত্যাখালী বাজার এলাকায় ঘটেছে এ অগ্নিকাণ্ডের ঘটনা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে একটি বসতঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। এর পরপরই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে একে একে ১২টি বসতবাড়ি ভষ্মিভূত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকাণ্ডে পুরুত্যাখালী বাজার পাড়া গ্রামের ১২টি বসতবাড়ি পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা হলেন বাচ্ছু মিয়া, নেজাম উদ্দিন, মুন্সি মিয়া, মঈন উদ্দিন, আহমদ মিয়া, আবদুর রহিম, আহমদ কবির, নাজু, মোসলেম উদ্দিন। এছাড়া আরো তিনটি পরিবারের বাড়ি পুড়ে গেলেও তাৎক্ষণিকভাবে তাদের নাম পাওয়া যায়নি। তিনি বলেন, আগুন লাগার পরপর স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নেভাতে সক্ষম হয়। এ কারনে গ্রামের আরো অন্তত অর্ধশতাধিক বসতবাড়ি বড় ধরণের ক্ষতিসাধন থেকে রক্ষা পায়।

স্থানীয় কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার বলেন, অগ্নিকাণ্ডে অন্তত ১২টি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকা, কয়েকশত মণ ধান ও সহায়-সম্পদসহ অন্তত অর্ধ কোটি টাকার ক্ষতিসাধন হয়। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবার গুলো বর্তমানে খোলা আকাশে নিচে দিনাতিপাত করছেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী দেয়া হবে। পাশাপাশি সরকারিভাবে যাতে তাঁরা ক্ষতিপুরণ পায় সেই জন্য তালিকা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর নাম পাঠানো হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন