চকরিয়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সভা অনুষ্ঠিত

Chakaria Pic. (Vitamin A+) 14.07

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভার প্রায় ৭০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার উপজেলার ৪৩২টি কেন্দ্রে ও ৫টি ভ্রাম্যমাণ কেন্দ্রে এই কর্মসূচি চলবে।

এই উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ও এ্যাডভোকেসী ওয়ার্কসপের আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও প. প কর্মকর্তা ডা. আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়ার্কসপে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহেদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খুরশীদুল আলম চৌধুরী, ডা. জাহাঙ্গীর মো. তোফায়েল উদ্দিন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসীম উদ্দিন, জালাল আহমদ সিকদার, মহসিন বাবুল, মো. শওকত ওসমান, গোলাম মোস্তফা কাইছার, নুরুল আমিন, চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও কালের কন্ঠ প্রতিনিধি ছোটন কান্তি নাথ, সহ-সভাপতি জহিরুল আলম সাগর, অর্থ সম্পাদক একেএম বেলাল উদ্দিন, নির্বাহী সদস্য এম মনছুর আলম। এছাড়াও এনজিও ব্যক্তিত্ব, পেশাজীবী ও বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম বলেন, ‘ইতিপূর্বের অভিজ্ঞতা অনুযায়ী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচিকে প্রশ্নবিদ্ধ করতে কিছু কুচক্রি মহল তৎপর থাকে। তারা অপপ্রচার করে এ ধরণের ক্যাপসুল খাওয়ানোর কারণে শিশুর ক্ষতি হবে। তাই এ ধরণের অপপ্রচার ও গুজবে যাতে কেউ কান না দেয় সেজন্য সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। বিশেষ করে শিশুর অভিভাবকদের প্রতি অনুরোধ থাকবে।’

উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, ‘এ ধরণের কর্মসূচির কারণে প্রতিবছর শিশুর মৃত্যুর হার একেবারে কমে এসেছে। শিশুর মৃত্যুর হার কমানোর জন্য ইতিমধ্যে প্রধানমন্ত্রী আন্তর্জাতিকভাবে পুরষ্কৃত হয়েছেন। তাই এবারের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচিকেও সফলভাবে সম্পন্ন করতে হবে’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন