চকরিয়ায় বাল্যবিয়ে পণ্ড করলেন ইউএনও

বাল্য বিবাহ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় একটি বাল্যবিয়ে পণ্ড করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহেদুল ইসলাম। আর কয়েকঘন্টা পর নববধূ হিসেবে শ্বশুড় বাড়িতে তুলে দেওয়ার কথা ছিল অষ্টম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রী ইরান আক্তারের। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন এবং লোকজন নিয়ে বর কমিউনিটি সেন্টারেও উপস্থিত হয়ে নাওয়া-খাওয়াও সারেন। এই মুহূর্তে প্রশাসনের কর্মকর্তারা ঝটিকা অভিযান চালালে পণ্ড হয়ে যায় বাল্যবিয়ে। শুক্রবার দুপুরে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের গ্রীনভেলী কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

কম বয়সে বিয়ের পিঁড়িতে বসতে যাওয়া স্কুলছাত্রীর নাম মোছাম্মৎ ইরান আক্তার (১৪)। সে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। ওই ছাত্রীকে বিয়ে করছিল পৌরসভার ফুলতলা গ্রামের মিজানুর রহমান।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম জানান, বাল্যবিয়ে বন্ধ করার জন্য বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলিশ পাঠিয়ে নির্দেশ দেন। কিন্তু সেই নির্দেশ না মেনে বিয়ের অনুষ্ঠান চলমান রাখায় ইউএনওর নেতৃত্বে অভিযান চালিয়ে বাল্যবিয়ে পণ্ড করা হয়। এ সময় আটক করা দুই পরিবারের দুইজনকে। পরে তারা মুচলেকা দেন যে, ১৮ বছরের আগে ওই ছাত্রীকে বিয়ে দেবেন না। এর পর তাদের ছেড়ে দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন