চকরিয়ায় বাগানের ৫ শতাধিক গাছ কেটে সাবাড়

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় জমির দখল নিতে গিয়ে বাগানের মাঝারি সাইজের বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচ শতাধিক গাছ কেটে সাবাড় করেছে জায়গার মালিকের আপন ভাইয়ের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা। তবে এসব গাছ কেটে ফেলার সময় জায়গার মালিক এলাকায় ছিলনা। এ সুযোগে সন্ত্রাসীরা এই তাণ্ডব চালিয়ে গাছগুলো লুট করে নিয়ে যায়। এতে জায়গার মালিকের কয়েক লক্ষাধিক টাকার ক্ষতি হয়। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল আটটার দিকে এ ঘটনা ঘটে।

জায়গার মালিক চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের দিগরপানখালী গ্রামের আবুল কালাম অভিযোগ করেন, পৈতৃক সূত্রে প্রাপ্ত তার ১২ শতাংশ জায়গা ভরাট করে প্রায় ৮ বছর পূর্বে সেখানে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করেন। বাগানের এসব গাছ সাইজে বড় হচ্ছিল। কিন্তু তার আপন ভাই ইব্রাহিমের ইন্ধনে একদল সশস্ত্র সন্ত্রাসী সকালে হানা দেয় বাগানে। এ সময় তারা কয়েকঘন্টা তাণ্ডব চালিয়ে সাবাড় করে ফেলে এসব গাছ।

আবুল কালাম কান্নায় ভেঙে পড়ে অারও বলেন, ৮ বছর আগে আমাদের পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ দেখা দিলে স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে আমাদের মধ্যে জায়গা বন্টন হয়। এরই পরিপ্রেক্ষিতে সকলের উপস্থিতিতে ১২ শতাংশ জায়গা আমাকে বুঝিয়ে দেন সংশ্লিষ্টরা। এরপর সেখানে মাটি ভরাট করে বিভিন্ন প্রজাতির এসব গাছের চারা রোপণ করি।

তবে এসব অভিযোগের বিষয়ে জানার জন্য ক্ষতিগ্রস্ত আবুল কালামের বড়ভাই ইব্রাহিমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, দিগরপানখালীতে বাগানের গাছ কেটে ফেলার বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন