চকরিয়ায় বন্দুকযুদ্ধে ‘ডাইল ইসমাঈল’ নিহত

 

চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে দুই মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। মাদককারবারী সৃষ্ট ঘটনায় দু’পক্ষের গুলাগুলিতে মোহাম্মদ ইসমাইল প্রকাশ ডাইল ইসমাঈল (৪৫) নামের চিহ্নিত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত ডাইল ইসমাইল চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কোচপাড়া এলাকার আবদুস সালামের পুত্র।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও ৪৬৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে জব্দ করেছে।

শনিবার (২১ জুলাই) ভোর রাত সাড়ে ৩টার দিকে উপজেলার ফাঁসিয়াখালীস্থ রিংভং বন বিভাগ সংলগ্ন চকরিয়া-লামা-আলীকদম সড়কের কুমারী ব্রীজের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চকরিয়া পৌরশহরের কোচপাড়া এলাকার বাসিন্দা বন্দুকযুদ্ধে নিহত ডাইল ইসমাঈল একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে পৌরশহরের বিভিন্ন পয়েন্টে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে ইয়াবা, ফেন্সিডিলসহ নানা ধরণের মাদক ব্যবসা করে আসছিল। তার কারণে শত শত উঠতি বয়সের যুবকেরা মাদকে আসক্ত হয়ে পড়েছিল।

থানা পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে ইতিপূর্বে ইয়াবা ও ফেন্সিডিলসহ তাকে কয়েকবার গ্রেফতারও করেছিল। পরে আদালত থেকে জামিন নিয়ে এসে পুন:রায় সে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

সর্বশেষ শনিবার ভোর রাতে আধিপত্য বিস্তার নিয়ে দুই মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ গোলাগুলিতে সে নিহত হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার ভোর রাতে খবর আসে চকরিয়া-লামা-আলীকদম সড়কের কুমারী ব্রীজ সংলগ্ন এলাকায় দুই মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধ ও গোলাগুলির ঘটনা হচ্ছে।

খবর পেয়ে থানা পুলিশের একটি টিম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পৌঁছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ইসমাইল নামের এক মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেন।

তিনি আরও বলেন, নিহত মাদক ব্যবসায়ী ইসমাঈলের বিরুদ্ধে চকরিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬টি মামলা রয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন