Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় বখাটের শাস্তির দাবিতে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে মানববন্ধন

unnamed copy
চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীতে পড়ুয়া পাপিয়া ও ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র হৃদয় নামের দুই ভাই-বোনকে হত্যার চেষ্টা ও কুপিয়ে আহত করার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ওই স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা। শনিবার দুপুরে চকরিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের স্কুল সংলগ্ন সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সূত্রে জানা গেছে, ২১ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন স্কুলের অনুষ্ঠানে যাওয়ার পথে বখাটেরা পাপিয়াকে উত্যক্ত ও অশ্লীল ভাবে কুপ্রস্তাব করলে তার সাথে থাকা ছোট ভাই হৃদয় প্রতিবাদ করে। কোন কিছু বুঝে উঠার আগে ওই সময় ভাই-বোনকে কিল-ঘুষি মারে একদল বখাটে যুবক।

এঘটনায় তাদের মা আমেনা বেগম বাদি হয়ে ২৩ ফেব্রুয়ারি চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদলতে আটজনকে আসামী করে একটি নালিশী মামলা দায়ের করেন। মামলার এজাহারনামীয় দুইজন আসামীকে আটক করেছে থানা পুলিশ।

দুইজনকে আটক করায় ওই বখাটে চক্র ক্ষিপ্ত হয়ে ২৬ফেব্রুয়ারি স্কুলে যাওয়ার পথে পুনঃরায় বখাটেরা অতর্কিত ভাবে হামলা চালিয়ে ভাই-বোন দু’জনকে প্রাণে মেরে ফেলার চেষ্টা চালায়। এসময় বখাটেরা তাদেরকে কুপিয়ে গুরুতর আহত করেন পাপিয়া সুলতানা প্রিয়া ও তার ভাই রাকিবুল ইসলাম হৃদয়কে।

রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া গুরুতর জখম ভাই-বোন দু’জন এখনো চিকিৎসাধীন অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে কক্সবাজার সদর হাসপাতালে। দ্বিতীয় দফায় হামলার পর বখাটে দলের আর কোন সদস্যকে আটক করতে পারেনি পুলিশ। ফলে ক্ষোভের সঞ্চার ছড়িয়ে পড়ে রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে।

এরই প্রেক্ষিতে বখাটেদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শনিবার দুপুরে স্কুলের নিকটবর্তী চট্রগ্রাম -কক্সবাজরের মহাসড়কে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী, প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন