চকরিয়ায় পুলিশের ওপর হামলা: ৪০০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা

fec-image

মামলা

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় চিংড়িঘের পরিচালক রফিক আহমদ খুনের ঘটনায় সন্দেহভাজন দুইজনকে আটক করে নিয়ে আসার সময় পুলিশের ওপর হামলার ঘটনায় ৪০০ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে থানায়। পুলিশ আক্রান্তের ধারায় গতকাল শনিবার দুপুরে থানার এসআই মো. মাহবুবুর রহমান বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ জানায়, চিংড়ি প্রকল্পের পরিচালক বদরখালী ইউনিয়নের দুই নম্বর ব্লকের মাতারবাড়ি পাড়ার রফিক আহমদ খুনের ঘটনায় সন্দেহভাজন হিসেবে আজবাহার বেগম ও আবদুল আজিজকে ধরে পুলিশে সোপর্দ করে নিহতের স্বজনেরা। তাদের শুক্রবার সন্ধ্যায় বদরখালী থেকে থানায় নিয়ে আসার সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল বশরের ইন্ধনে কিছু উচ্ছৃক্সক্ষল লোক পুলিশের কাছ থেকে ধৃত দুইজনকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এ সময় হামলায় আহত হয় চার পুলিশ সদস্য।

আহতরা হলেন বদরখালী নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. ইসমাঈল (৩৫) ও জয়নাল আবেদীন (৩০) এবং কনষ্টেবল আবদুল মতিন ও মিরাজ উদ্দিন (৩২)।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম জানান, হামলায় আহত চার পুলিশ সদস্যের মধ্যে কনষ্টেবল আবদুল মতিনের অবস্থা আশঙ্কাজনক। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অন্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘থানার একজন এসআই বাদী হয়ে পুলিশের ওপর হামলার ঘটনায় থানায় একটি মামলা রুজু করা হয়েছে। এতে অজ্ঞাত আসামী করা হয়েছে প্রায় ৪০০ জনকে। ঘটনার পরপরই জেলা পুলিশ সুপার শ্যামল কুমার নাথ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে ব্যবসায়ের অংশীদার রফিক আহমদ হত্যার ঘটনায় ধৃত দুই সন্দেহভাজন আজবাহার ও আবদুল আজিজ বর্তমানে পুলিশের হেফাজতে থাকলেও পরিবারের পক্ষ থেকে এখনো লিখিত কোন অভিযোগ দেননি বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন