Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় পিএসসি বৃত্তি পরীক্ষায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কোরক বিদ্যাপীঠ

unnamed copy
চকরিয়া প্রতিনিধি:

শিক্ষা বিস্তারের ক্ষেত্রে দক্ষিণ চট্টগ্রামের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠ। ১৯৯০সালে শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে সুদীর্ঘ ২৭ বছর ধরে শিক্ষা, সাংস্কৃতিক ও ক্রীড়ায় অভাবনীয় সাফল্যে অর্জনের মধ্যদিয়ে এগিয়ে যাচ্ছে কোরক বিদ্যাপীঠ। চলতি বছরেও পিএসসি পরীক্ষায় অসাধারণ সাফল্য অর্জন করেছে।

এ সাফল্যের ধারাবাহিকতায় ১০ এপ্রিল চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে প্রকাশিত ফলাফলে চকরিয়া কোরক বিদ্যাপীঠের ২৯ ছাত্র-ছাত্রী পিএসসিতে বৃত্তি পেয়ে আবারও উপজেলার শীর্ষ অবস্থান ধরে রেখেছে। বৃত্তি পরীক্ষার মধ্যে ২৪জন পেয়েছে ট্যালেন্টপুল ও ৫জন পেয়েছে সাধারণ গ্রেডে বৃত্তি।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের বলেন, ২০১৬ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় কোরক বিদ্যাপীঠ থেকে ১৮৯জন শিক্ষার্থী অংশ নিয়ে সকলে পাশ করেন। তারমধ্যে ৫৫জন পেয়েছেন এপ্লাস। তিনি বলেন, গত ১০ এপ্রিল চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে প্রকাশিত পিএসসি পরীক্ষার ফলাফলে অংশ নেয়া শিক্ষার্থীর মধ্যে ২৯জন বৃত্তি পেয়েছেন। তারমধ্যে ২৪জন পেয়েছেন ট্যালেন্টপুল ও অপর ৫জন পেয়েছেন সাধারণ গ্রেডে বৃত্তি।

ট্যালেন্টপুল প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, আলিফ ইয়াছির, মুমতাসির আরাফাত, রবিউল আতাহার, জায়েদুল ইসলাম, ওয়াসেফ আবিয়াজ, মিনহাজুল ইসলাম, রুবাইয়েত ইবনে সাজিদ, তৌফিকুল কাদের আকিব, শরিফুল হায়দার, আবু সুফিয়ান আবিদ, তাওহীদ শাহরিয়ার, নাহিদুল ইসলাম সা-আদ, সেলিয়ার হোছাইন, সেলভিয়া, জ্যোতি দাশ, ইশরিকা মুমতারিন ঐশী, ফারিহা নওশীন প্রথিলা, সামিহা নাছির, অংকিতা মুহুরী তন্দ্রা, তাসনিয়া আলম তামিম, নুঝাত নাওয়ার ইমা, সামিয়া ফাইরুজ, বুশরা হক, ফারিজা নুর আছফা। অপরদিকে সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছেন সুদ্বীপ ধর, মালিহা বিনতে শিরিন, সাকিয়া জাহান সামা, তাসনিয়া হক ইকরা ও আবু হাসনাত রাকিব।

চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বলেন, বিদ্যাপীঠের সম্মানিত শিক্ষক মণ্ডলীর সার্বিক প্রচেষ্টা এবং ক্লাস নির্ভর লেখাপড়ার মান্নোয়নের কারণেই প্রতি বছর জেএসসি ও পিএসসি পরীক্ষায় শতভাগ পাশ করে অসাধারণ সাফল্য অর্জন করে আসছে। প্রতিবছরের মতো পিএসসিতে এবছরও শিক্ষার্থীরা বিপুল পরিমাণ বৃত্তি পেয়ে প্রতিষ্ঠানের অগ্রযাত্রা ধরে রেখেছে।

তিনি বলেন, কোরক বিদ্যাপীঠের সাফল্য চলমান রাখতে আমি সকল শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবক মহলের কাছে সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি। আশা করি সকলেই অতীতের মতো বিদ্যালয়ের মান্নোয়নে সচেষ্ট হবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন