Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধ গড়তে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচন সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(৩০নভেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার কাকারা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সার্বিক সহযোগিতায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন কন্ট্রাক্টারের সভাপতিত্বে বিদ্যালয়ের হলরুম মিলনায়নে ওই শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মাহবুবুর রহমান চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুহাম্মদ নোমান, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শওকত ওসমান, কাকারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল গণি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজেম উদ্দিনসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা মন্ডলী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান তার বক্তব্যে বলেন, দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধ গড়ে তোলার জন্যে শিক্ষার্থীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিদ্যালয়ের মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রতিটি শিক্ষার্থীকেই বাল্যবিবাহ, মাদক বিরোধী ও সুন্দর সমাজ গঠনে অবদান রাখতে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা এগিয়ে আসলে দেশ আলোকিত হবে।

তিনি আরো বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে এখনই ঠিক করতে হবে, বড় হয়ে কী হবে এবং ভবিষ্যতে অবশিষ্ট লক্ষ্য পৌঁছাতে কঠোর অধ্যবসায় প্রয়োজন। তিনি প্রতিটি শিক্ষার্থীকে সর্বক্ষত্রে সততা, নিষ্ঠা ও দক্ষতা অর্জন করার জন্য আহ্বান জানান।

এ রকম একটি অনুষ্ঠান আয়োজন করার জন্যে বিদ্যালয় কর্তৃপক্ষ ও দুর্নীতি দমন কমিশন এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটিকে তিনি ধন্যবাদ জানান।

উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতে আনুষ্ঠানিক ভাবে জাতীয় সংগীতের মধ্যদিয়ে আরম্ভ করা হয়। পরে বিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীদের দুর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন