চকরিয়ায় দু’যুবককে হত্যার চেষ্টা

B.M CHAKARIA 10-4-17
চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ায় ইউপি নির্বাচন ও পূর্বশত্রুতার জের ধরে জসিম উদ্দিন(৩২) ও তারেকুল ইসলাম ছোটন নামে দুই যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে। ১০ এপ্রিল সোমবার বিকাল ২টার দিকে উপজেলার বিএমচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দক্ষিণ বহদ্দার কাটা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে এলাকার মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিএমচর ইউনিয়নে ৪নম্বর ওয়ার্ডের দক্ষিণ বহদ্দার কাটা এলাকায় বর্তমান ইউপি সদস্য রফিকুল ইসলামের আত্মীয় স্বজনের সাথে সাবেক ইউপি সদস্য নুরুল কাদেরের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা-জমি ও পরিষদের নির্বাচন নিয়ে বিরোধ চলে আসছিল। সোমবার ২টার দিকে স্থানীয় মৃত সোলতান আহমদ প্রকাশ নাগুর ছেলে নুরুল আমিন মংকুর নেতৃত্বে রফিকের চাচাতো ভাই জসিম ও ছোটনকে পূর্ব পরিকল্পিত ভাবে ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালানো হয়। এসময় সাবেক ইউপি সদস্য নুরুল কাদের, তার ভাই মফিজ, চাচা শমসুল আলম তার চাচাতো ভাই মুজিব ও ভাগিনা ঈমন ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্য দিবালোকে হত্যা চেষ্টা চালানো হয়।

তাদের এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করা হয়। খবর পরিষদের সংরক্ষিত ইউপি সদস্য ও বর্তমান ইউপি সদস্য রফিকসহ স্থানীয়রা এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে চিকিৎসা দেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাদের দু’জনের অবস্থা খুবই গুরুতর ও জখম হওয়ায় চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

আহতদের নিকটাত্বীয় ও বর্তমান ইউপি সদস্য রফিকুল ইসলাম বলেন, পারিবারিক ও বিগত ইউপি নির্বাচনে পরাজিত হওয়ার বিরোধের জেরধরে পূর্বপরিকল্পিতভাবে স্থানীয় সোলতান আহমদের ছেলে নুরুল কাদের ও তার ভাইগন আমার দু’চাচাতো ভাইকে বহদ্দারকাটা ষ্টেশন থেকে বাড়ি ফেরার পথে পথরোধ করে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে। এসময় তাদের দু’জনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়েছে। তাদের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। ঘটনার খবর পেয়ে স্থানীয় বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম আহতদেরকে দেখতে যান।

এই ব্যাপারে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ ইউনুছ এর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, হামলা ও কুপিয়ে দুজনকে জখমের বিষয়ে ইউনিয়ন পরিষদের সদস্য রফিকুল ইসলাম বিষয়টি মৌখিকভাবে অবহিত করেন। তিনি জানার, ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেন। তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন