Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় টাইগার সালাহউদ্দিনের কাছে জিম্মি হয়ে পড়েছে অসহায় পরিবার

salahuddin chakaria 05-5-17
চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজের চকরিয়ায় উপকূলীয় পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের দরবেশ কাটা এলাকায় চিহ্নিত সন্ত্রাসী, ভূমিদস্যূ টাইগার সালাহ উদ্দিননের হাতে জিম্মি হয়ে পড়েছে একটি অসহায় পরিবার। রাত গড়িয়ে আসলে সালাহউদ্দিনের নেতৃত্বে ওই এলাকার নিরীহ মানুষের বসতবাড়িতে চলে দফায় দফায় হামলা, লুটপাট ও ভাংচুর।

শুক্রবার ৫ মে ভোররাতে ও সকালে ব্যবসায়ী ছাবের আহমদের বসতবাড়িতে একদল স্বশস্ত্র দুর্বৃত্তরা সালাহউদ্দিন নেতৃত্বে হামলা চালিয়ে বসতবাড়ি ভাংচুর করে ও সীমানা দেয়াল গুড়িয়ে দেয়।এ নিয়ে ভোক্তভোগী পরিবার চরম উৎকন্ঠার মধ্যে রয়েছে। এনিয়ে এলাকাবাসী র‌্যাবের হস্তক্ষেপ কামনা করেছেন।

সুত্রে জানাগেছে, উপজেলার দরবেশ কাটা এলাকায় বশির আহমদের পুত্র সালাহউদ্দিন সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দল বদল করে হঠাৎ সরকার দলীয় পদবী ব্যবহার করে রাজনৈতিক, ব্যবসায়ী, চিংড়ী ও লবণ চাষী থেকে শুরু করে শিক্ষক, গরীব অসহায় মানুষকে অত্যাচার ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। তার নিজস্ব ক্যাডার বাহিনীর দিয়ে মানুষের বসতবাড়ি, চিংড়ী ঘেরে ভাংচুর ও লুটপাট চালায়। তার এ অন্যায়ের প্রতিবাদ করলে প্রতিবাদকারী ব্যাক্তির বাড়িতে রাতের আঁধারে তার ক্যাড়ার বাহিনী দিয়ে প্রাণে হত্যার হুমকি দেয়। তার দিন দিন এই অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে পশ্চিম বড় ভেওলার ৫ হাজার মানুষ।

টাইগার সালাহ উদ্দিনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সংগঠক মুহিবুল্লাকে মোটর সাইকেল চাপা দিয়ে প্রাণে হত্যা চেষ্টারও রয়েছে। এনিয়ে মুহিবুল্লাহ বাদী হয়ে টাইগার সালাহউদ্দিনকে অভিযুক্ত করে গত ২২ এপ্রিল থানায় লিখিত অভিযোগ করেন।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ফছিউর রহমানকে জঙ্গী, সন্ত্রাস ও নাশকতা বিরুদ্ধে অবস্থান নিয়ে সভা-সমাবেশ করার কাজে বাধা প্রদান ও অশ্লীল গালি গালাজ করার অভিযোগে তার পুত্র মুহিবুল ইসলাম অপু থানায় অভিযোগ দায়ের করেন। এ ছাড়া ব্যবসায়ী ছাবেরের পুকুর, পোল্ট্রি ফার্ম,জবর-দখল ও তার ছেলেকে প্রাণে হত্যার চেষ্টার অভিযোগে গত ৩১ মার্চ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অনবরত চাঁদাবাজি করার ও বসতবাড়িতে ভাংচুর ও লুটপাটের অভিযোগে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চকরিয়ায় গত ২ মে সালাহউদ্দিনকে প্রধান আসামী করে ৪ জনের নাম উল্লেখ করে ফৌজদারি দরখাস্ত করেন।

স্থানীয় এলাকাবাসী ও ভোক্তভোগীরা জানায়, বিএনপি রাজনীতি থেকে আওয়ামীলীগের রাজনীতিতে সদ্যানুপ্রবেশকারী টাইগার সালাহউদ্দিনের বিরুদ্ধে এলাকায় একের পর এক নিরীহ লোকজনের উপর অত্যাচার, জমি জবর দখল, চাঁদাবাজী, সন্ত্রাসী কর্মকান্ড, দস্যুতা ও আওয়ামী পরিবারের সদস্যদের উপর নানাভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে।

এলাকাবাসীর প্রশ্ন তার এ ক্ষমতার খুটির জোর কোথায়? হঠাৎ বিএনপি রাজনীতি থেকে অনুপ্রবেশ করে দলের নাম ভাঙ্গিয়ে সাধারণ মানুষদের বসতবাড়ি ভাংচুর,লুটপাট ও তান্ডব চালিয়ে যাচ্ছে সন্ত্রাসী টাইগার সালাহউদ্দিন।তার ক্যাডার বাহিনীর হাতে রয়েছে অবৈধ আগ্নায়াস্ত্র। এ অবৈধ অস্ত্রের উৎস কোথা থেকে তা সাধারণ মানুষ জানতে চাই। তার নানা এ অনৈতিক কর্মকান্ড থেকে এলাকার নিরীহ ও ভোক্তভোগী পরিবার পরিত্রাণ চেয়ে র‌্যাবসহ সংশ্লিষ্ট উর্ধবতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

ভোক্তভোগী ছাবের আহমদ বলেন, এলাকায় আমার বাণিজ্যিক প্রতিষ্টানে গিয়ে সালাহ উদ্দিন চাঁদা দাবী করলে তা আমার প্রতিষ্টানের কর্মচারীরা চাদা দিতে অপরকতা প্রকাশ করায় এরই জের ধরে সালাহউদ্দিন একের পর এক ক্ষতিসাধন করে চলছে। ৫ মে ভোররাতে ও সকালে আমার বসতবাড়ির সম্পূর্ণ সীমানা দেয়াল গুড়িয়ে দেয় সালাহউদ্দিননের স্বশস্ত্র ক্যাড়ার বাহিনী।তার অত্যাচারে অসহায় হয়ে পড়েছি। প্রশাসন এখনো নীরব ভুমিকা পালন করছে। এনিয়ে প্রশাসনকে অবহিতও করা হয়েছে। ভোক্তভোগীরা বর্তমানে চরম উৎকন্ঠায় রয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, টাইগার সালাহউদ্দিনের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজী ও প্রতারণাসহ একাধিক মামলা রয়েছে। তাকে গ্রেফতারে পুলিশ কয়েকবার অভিযানও চালায়। তাকে পেলেই গ্রেপ্তার করা হবে। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন