Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় ঝড়ে কিশলয় স্কুল লন্ডভন্ড, পাঠদান বন্ধ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ঝড়ে উপজেলার খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের আবাসিক ভবন ও একাডেমিক টিনসেড ভবনের টিন বাতাসে উড়িয়ে নিয়ে গেছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকালে এমন পরিস্থিতিতে বিদ্যালয়ে পর্যাপ্ত ক্লাস রুম না থাকায় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পাঠদান বন্ধ ঘোষণা করে।

সরেজমিন দেখা গেছে, স্কুলের একাডেমিক টিনসেড ভবনের ৪টি রুমের টিনের ছাউনী ঝড়ে উড়ে একটি বিলের মধ্যে নিয়ে গেছে। প্রায় ৫মিনিটের ঝড়ের আঘাতে স্কুলটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ায় শিক্ষার্থীদের এখন খোলা আকাশের নিচে ক্লাস করতে হবে।

এ ঝড়ের কারণে স্কুলের অবকাঠামো, আবাসিক ছাত্রদের বই বৃষ্টির পানিতে ভিজে নষ্ঠ হয়ে গেছে।

বর্তমানে আবাসিক অনাবাসিকসহ স্কুলে প্রায় ১৮শ’ শিক্ষার্থী অধ্যায়নরত। ক্ষতিগ্রস্থ ভবন দ্রুত সংস্কার করা না হলে পাঠদান চরমভাবে ব্যাহত হবে।

প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম জানান, সকালে ঝড়ে বিদ্যালয়টির একাডেমিক ভবন ও আবাসিক ভবন একেবারে ভেঙ্গে গেছে। উড়ে গেছে ভবনের টিনের চালা। এতে নষ্ট হয়েছে টেবিল, বেঞ্চ ও আসবাবপত্র।

বিদ্যালয়ে ক্লাস রুম ভেঙ্গে তছনছ ও বৃষ্টির পানিতে ভিজে যাওয়ায় সাময়িকভাবে শিক্ষার্থীদের পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিদ্যালয়ের আবাসিক ভবনের ক্ষতিগ্রস্থ খবর পেয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন সরজমিন পরিদর্শন করেন।

তিনি বলেন, ঝড়ের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে স্কুলের পূর্বপাশের একাডেমিক ভবন। আবাসিক ভবনের ক্ষতিগ্রস্থ হয়েছে টিনসেডের ছাউনিসহ ৩টি কক্ষ, একাডেমিক ভবনের ৪টি কক্ষ, ১৫টি ফ্যান, চেয়ার টেবিল বেঞ্চসহসহ প্রায় ৫ লাখেরও বেশি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্কুলের ক্ষয়ক্ষতির বিষয়টি তাৎক্ষনিক চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ঠ সকল দফতরকে অবহিত করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম।

তিনি ঝড়ের কবলে পড়া স্কুলটির দ্রুত ভবণ সংস্কারসহ অবকাঠামো উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায় ঝড়ে কিশলয় স্কুল লন্ডভন্ড, পাঠদান বন্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন