চকরিয়ায় জোরপূর্বক দোকানঘর জবর দখলে নিতে তালা! এলাকায় চরম উত্তেজনা

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় আঞ্চলিক মহাসড়ক(এবিসি) সংলগ্ন কোনাখালী বটতলী স্টেশন এলাকায় খতিয়ানভুক্ত জায়গায় নির্মিত দোকানঘর একদল দুবৃর্ত্ত সন্ত্রাসীরা তালা লাগিয়ে জোরপূর্বক জবর দখলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।এ নিয়ে ভুক্তভোগীরা চরম আতঙ্কে রয়েছে।গতকাল বিকাল ৪টার দিকে উপজেলার কোনাখালী বটতলী স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় বিরাজ করছে চরম উত্তেজনা।

অভিযোগ সুত্রে জানাযায়, উপজেলার কোনাখালী ইউনিয়নের বটতলী স্টেশন এলাকায় মৃত বশরত আলীর খতিয়ানভুক্ত জায়গায় তার পুত্র মেহেদি হাসান দোকানঘর নির্মাণ করেন।ওই দোকান নির্মিত হওয়ার পর থেকে স্থানীয় একই এলাকার আফলাতুনের পুত্র কাউছার ও আবছারের পুত্র মো.আজম ওই জায়গায় তাদের পৈত্রিক জমি রয়েছে দাবি করে দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে।বিরোধীয় জায়গায় নিয়ে থানা ও উচ্চ আদালতে মামলাও রয়েছে।

বুধবার বিকালে আফলাতুন পুত্র কাউছারের নেতৃত্বে ১০/১২জনের একদল ভাড়াটিয়া সন্ত্রাসী দুবৃর্ত্তের মাধ্যমে মেহেদী হাসানের নির্মিত দোকানঘরে তালা দেয়।এ নিয়ে এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।ঘটে যেতে পারে যেকোন মুহুর্তে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা।

ভুক্তভোগী মেহেদী হাসান অভিযোগ করে স্থানীয় সাংবাদিকের জানান, তার পৈত্রিক জায়গায় আঞ্চলিক মহাসড়ক(এবিসি)সড়ক লাগোয়া জমির মাথাখিলায় কোনাখালী বটতলী স্টেশনে দু’মাস পূর্বে দোকানঘর নির্মাণ করেন। এ দোকান নির্মাণ করতে তার প্রায় তিন লক্ষাধিক টাকা ব্যায় হয়। তৈরিকৃত নির্মিত দোকানঘর জায়গা নিয়ে পূর্বে কোন ধরণের কেউ দাবিও করেনি। দোকান নির্মাণকাজ শেষ হওয়ার পর স্থানীয় আফলাতুন গংয়ের লোকজন তাদের জায়গা রয়েছে দাবি করে প্রায় দু’মাস ধরে জবর-দখলে নিতে নানা হয়রানী করে আসছে। এ ব্যাপারে ভুক্তভোগী মেহেদী থানা ও আদালতে মামলা বিচারাধীন রয়েছে বলে দাবি করেন।

এ ছাড়া মেহেদী হাসানকে নিয়মিত বাড়িতে আসা-যাওয়ার পথে নানা ধরণের হুমকি, প্রাণে হত্যার চেষ্টাসহ ভয়ভীতি দেখানো হচ্ছে বলে তিনি জানিয়েছেন।বর্তমানে তিনি চরম আতঙ্কে রয়েছে।বিরোধীয় বিষয়ে থানা ও আদালতে বিচার থাকাবস্থায় জোরপূর্বক ভাবে প্রকাশ্যে দিবালোকে স্থানীয় ও ভাড়াটিয়া ১০/১২জন সন্ত্রাসী দুবৃর্ত্ত নিয়ে তার নির্মিত দোকানে তালা লাগিয়ে দেয়ার অভিযোগ তুলেন।এ নিয়ে ভুক্তভোগী মেহেদী হাসান প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, তালা লাগিয়ে দোকান বন্ধ করে দিয়েছে এ কথা কেউ আমাকে জানায়নি। কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন