Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পোনামাছ অবমুক্ত

চকরিয়া প্রতিনিধি:

”মাছ চাষে গড়বো দেশ, বদলে দেববাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায়  জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও
পোনামাছ অবমুক্ত করা হয়েছে।

১৯ জুলাই বুধবার সকাল ১১ টায় চকরিয়া উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের পুকুরে এসে শেষ হয়।

পরে পুকুরে কার্প জাতীয় পোনা মাছ অবমুক্ত করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুম “মোহনায়” এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফুর রহমানের সভাপতিত্বে ও মৎস্য কর্মকর্তা (এফএ) মো. সাইফুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য ও কক্সবাজার জেলা জাতীয় পার্টির সভাপতি হাজ্বী মো. ইলিয়াছ এমপি। এতে প্রধান বক্তা ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম বিএ (অনার্স) এমএ।

বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো. দিদারুল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পাসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ, জেলে ও মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তরা বলেন, বিভিন্ন খাল ও নালা অবৈধভাবে দখলে রাখার কারণে প্রতি বর্ষা মৌসুম এলেই বন্যা কবলিত হয় চকরিয়াবাসী। এবন্যা কবল থেকে মুক্ত থাকতে হলে অবৈধ খালগুলি চিহ্নিত করে দখলমুক্ত করে জনগণের স্বার্থে উম্মুক্ত করে দেয়ার আহ্বান জানান।

বিশেষ করে চিরিংগার চারালিয়া খাল, বাড়ামনিখাল ও মাছকাটা খাল অবৈধ দখল মুক্ত করে বন্যার পানি দ্রুতসময়ে নিস্কাশন করার ও হতদরিদ্র জনগোষ্টি যাতে মাছ ধরে আহরণ করতে পারে সে ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নেয়া হবে ব্যক্ত করেন এবং বদ্ধজলাশয় ও পুকুরে সমন্বিত মাছ চাষের মাধ্যমে দেশকে স্বনির্ভর দেশ গড়ে তোলার আহ্বান জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন