চকরিয়ায় চড়াও দামে মাংস বিক্রি করায় ৩ বিক্রেতাকে জরিমানা

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের কাঁচা বাজার এলাকায় বিভিন্ন মাংসের দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাংসের দোকানে চড়াদামে মাংস বিক্রি ও মূল্য তালিকা না টাঙানোর অপরাধের দায়ে তিন মাংস বিক্রেতার কাছ থেকে ১২হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (১মে) দুপুর ২টার দিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে থানা পুলিশসহ এ অভিযান চালানো হয়।

জানাগেছে, উপজেলা পরিষদের মাসিক সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান মঙ্গলবার দুপুরের দিকে চকরিয়া পৌরশহরের কাঁচা বাজার এলাকায় মাংসের দোকানে আকস্মিক ভাবে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। পবিত্র শবে বরাতের দিন মাংস বিক্রেতারা সিন্ডিকেট করে চড়াও মূল্যে মাংস বিক্রি করার সংবাদটি প্রশাসনের নজরে আসলে তা ভ্রাম্যমান আদালত অভিযানে নানা অপরাধে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের পেশকার রতন দাশ বলেন, অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে আদালত বসিয়ে বিমান বন্দর সড়কস্থ কাঁচা বাজার এলাকায় মাংস বিক্রেতারা ক্রেতাদের ন্যায্য মূল্য মাংস বিক্রি না করে চড়াও মূল্য মাংস বিক্রি ও মূ্ল্য তালিকা না টাঙানোর দায়ে তিন মাংস বিক্রেতাকে ৪ হাজার টাকা করে ১২ হাজার টাকা জরিমানা আদায় করেছে আদালত।

অভিযান পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, চকরিয়া থানার এস আই রুহুল আমিন, বিমানবন্দর রোড় বাজার কমিটির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক নুরুস শফিসহ সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তবৃন্দ।

অভিযান ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, পবিত্র শবে বরাতের দিনের মতো ধর্মীয় একটা দিনে  পৌরশহরে কাঁচা বাজার এলাকায় বিভিন্ন মাংসের দোকানে চড়া মূল্যে মাংস বিক্রি করায় অভিযান চালানো হয়। অভিযানকালে তিন মাংস বিক্রেতা দোকানকে অতিরিক্ত চড়া দামে মাংস বিক্রি ও নির্ধারিত মূল্য তালিকা না টাঙানোর দায়ে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তিনি আরও বলেন, পৌর কর্তৃপক্ষকে বিশেষ বিশেষ ধর্মীয় দিন গুলোতে একদিন পূর্বে মাইকিং করে প্রতি মাংস বিক্রেতাকে নির্ধারিত মূল্য জানিয়ে দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন