চকরিয়ায় চোয়ারফাঁড়ি বাজারের মাছ ব্যবসায়ীরা জিন্মি

চকরিয়া প্রতিনিধি
চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের চোয়ারফাঁড়িস্থ সরকারি মাছ বাজারে অবৈধ পাল্লা বসিয়ে সাধারণ ব্যবসায়ীদেরকে জিন্মি করে জোরপূর্বক টাকা হাতিয়ে নেয়ার গুরুতর অভিযোগ উঠেছে। স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যানের নির্দেশে কতিপয় লোকজন দীর্ঘদিন ধরে বাজার থেকে এভাবে টাকা উত্তোলন করছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

অভিযোগে চোয়ারফাঁড়ির বাজারের ব্যবসায়ীরা দাবি করেন, সাহারবিল ইউনিয়নের চোয়ারফাঁড়ি বাজারটি সরকারি বাজার হলেও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল হাকিম দায়িত্বে থাকাকালীন সময়ে তার লোকজনকে দিয়ে পাল্লা বসিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা উত্তোলন করতেন। কিন্তু গতবছরের জুন মাসে অনুষ্ঠিত নির্বাচনে তিনি পরাজিত হওয়ার পরও তার লোকজন বর্তমানে আগের নিয়মে বাজার থেকে পাল্লা বসিয়ে টাকা আদায় করছেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, ঘটনাটি তাঁরা ইতোমধ্যে নতুন ইউপি চেয়ারম্যান মহসিন বাবুলকে অবগত করেছেন। ইউপি চেয়ারম্যান গত ১২ জানুয়ারি অনুষ্ঠিত চকরিয়া উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় বিষয়টি উপস্থাপন করেছেন। কিন্তু প্রশাসন এখনো বিষয়টি নিয়ে কোন ধরনের সুরাহা করেনি।

জানা গেছে, সাবেক ইউপি চেয়ারম্যানের লোকজন বাজারের পাশে অবস্থিত মসজিদের একটি খালী জায়গা দখলে নিয়ে সেখানে নতুন পাল্লা বসানোর চেষ্টা চালাচ্ছে। এ ঘটনায় বাজারের ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ভুক্তভোগী ব্যবসায়ীরা এব্যাপারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কক্সবাজার জেলা প্রশাসক, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা পরিষদের সদস্য’র জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন