চকরিয়ায় চিংড়িঘেরে ডাকাতি

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার বদরখালীতে একটি চিংড়ির ঘেরে হামলা চালিয়েছে অস্ত্রধারী দুর্বৃত্তরা। ওইসময় দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ঘের মালিককে ভয় দেখিয়ে প্রায় ৫০ হাজার টাকার মাছ লুটে নিয়ে গেছে।

শুক্রবাার(৫ অক্টোবর) রাত সাড়ে আটটার দিকে বদরখালী এক নম্বর ব্লক এলাকার জিয়াউল হোসেন নামের এক ব্যক্তির ঘেরে ঘটেছে এ ঘটনা।

ঘের মালিক জিয়াউল হোসেন জানান, শুক্রবার রাতে তাঁর বাবা জাকের হোসেনসহ ঘেরে অবস্থান করছিলেন। ওইসময় রাত আনুমানিক সাড়ে আটটার দিকে ৭-৮ জন অস্ত্রধারী অতর্কিত ঘেরে ঢুকে তাণ্ডব শুরু করে। ঘটনার সময় হামলাকারীরা প্রকাশ্যে দুই রাউন্ড গুলি ছুঁড়ে অস্ত্রের ভয় দেখিয়ে ঘের থেকে জিয়াউল ও তার বাবাকে তাড়িয়ে দিয়ে ৫০ হাজার টাকার মাছ লুটে নিয়ে গেছে।

ঘের মালিক জিয়াউল হোসেন দাবি করেছেন, ঘটনার সময় অস্ত্রধারীদের মধ্যে কয়েকজনকে সনাক্ত করতে পেরেছেন। তাদের মধ্যে রয়েছে স্থানীয় ফতেহ আলীর ছেলে আইয়ুব, তাঁর ভাই ইউছুপ ও তৌহিদ। তাদের সঙ্গে আরো ৪-৫জন ছিল।

আক্রান্ত ঘের মালিক অভিযোগ করেছেন, বদরখালী মৌজার এক ব্লকে নিজস্ব ও ইজারা নেয়া সাত একর জমিতে তাঁর চিংড়িঘেরটির অবস্থান। পাশে ঘেরের ভেতরে তার কেনা দুই কানি জমি জোরপুর্বক দখলে রেখেছে অভিযুক্তরা। ওই জমির লাগিয়ত চাইলেও অভিযুক্তরা তাকে নানাভাবে হুমকি দিয়ে আসছে।

সর্বশেষ চিংড়িজমির লাগিয়ত চাওয়ার জেরে অভিযুক্তরা হামলা ও লুটপাট করেছে বলে দাবি করেছেন ঘের মালিক জিয়াউল। তিনি ঘটনাটি তাৎক্ষনিক স্থানীয় ইউপি চেয়ারম্যান খাইরুল বশরকে জানিয়েছেন। এব্যাপারে মামলার প্রস্ততি চলছে বলে জানান আক্রান্ত ঘের মালিক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন