চকরিয়ায় চিংড়িঘেরের কর্মচারীকে গুলি করে হত্যা

 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার চিংড়িজোন সাহারবিলের রামপুর মৌজায় বিরোধীয় চিংড়িঘেরের দখল নিতে গিয়ে প্রতিপক্ষের সন্ত্রাসীদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন ঘের কর্মচারী নুরুল ইসলাম প্রকাশ মাঝু (৫৫)।

তবে এসময় প্রাণে বেঁচে যান ঘের মালিক নুরুল আলম। সন্ত্রাসীদের উপর্যপুরি ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হলে ঘের মালিক প্রাণে বাঁচলেও গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান কর্মচারী।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পানির নিচ থেকে দেশে তৈরি একটি একনলা বন্দুক উদ্ধার করতে পারলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

শনিবার ভোররাত তিনটার দিকে চিংড়িজোন রামপুর মৌজার দক্ষিণ কোরালখালীর ফাইল্যা পাড়ার এলাকার বিরোধীয় চিংড়ি ঘেরে এ ঘটনা ঘটে। নিহত ঘের কর্মচারীর নাম নুরুল ইসলাম প্রকাশ মাঝু (৫৫)।

তিনি সাহারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কোরালখালী দক্ষিণ ফাইল্যা পাড়ার ওয়াহিদুর রহমানের পুত্র।পুলিশ ও এলাকাবাসী জানায়, সাহারবিলের চিংড়িজোন রামপুর মৌজায় ৮ একরের একটি চিংড়ি ঘের রয়েছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার নুরুল আলমের।

বর্তমানে মাছ ধরার জোঁ চলাকালীন ঘেরে অবস্থান করছিলেন মালিক নুরুল আলম ও ঘের কর্মচারী নুরুল ইসলাম। কিন্তু ঘেরটির মালিকানা নিয়ে দীর্ঘদিন বিরোধ ছিল সাহারবিলের আবদুল হামিদের সঙ্গে।

শনিবার ভোররাতে নুরুল আলম ঘেরে অবস্থান করছে জেনে আবদুল হামিদের সশস্ত্র লোকজন ঘেরের খামার বাড়িতে হানা দেয়। এ সময় সন্ত্রাসীদের উপস্থিতি আঁচ করতে পেরে ঘের মালিক পানিতে ঝাঁপ দিলে সন্ত্রাসীদের ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। সেই গুলি বিদ্ধ হয় কর্মচারী নুরুল ইসলামের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান নুরুল ইসলাম।

চকরিয়া থানার ওসি মো বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘৮ একরের এই চিংড়ি ঘের নিয়ে বিরোধ ছিল ঘের মালিক নুরুল আলম ও সাহারবিলের আবদুল হামিদের সঙ্গে। ইতিপূর্বেও ঘেরটি দখলে নেওয়ার জন্য চেষ্টা চালায় আবদুল হামিদ। আজ (গতকাল) ভোররাতে আবদুল হামিদের সশস্ত্র লোকজন ঘেরে হানা দেয়।

এ সময় সন্ত্রাসীরা উপর্যপুরি গুলি ছুড়তে থাকলে ঘের মালিক নুরুল আলম পানিতে ঝাঁপ দেয়। তবে সেই গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে ঘের কর্মচারীর মাথাসহ শরীরের একাধিক স্থানে বিদ্ধ হলে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। ঘটনাস্থল ঘের এলাকায় পানির নিচে পড়ে থাকা দেশে তৈরি একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়েছে।’

ওসি জানান, ঘটনার পর থেকে আবদুল হামিদসহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা এলাকা ছেড়ে আত্মগোপনে চলে গেছেন। এর পরেও তাদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন