চকরিয়ায় চাঁদাবাজ সন্ত্রাসীর অত্যাচারে অতিষ্ট স্বর্ণ শিল্প কারিগর ও ব্যবসায়ীরা

 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় রাসেল সুশীল নামের এক চাঁদাবাজ সন্ত্রাসীর অত্যাচারে অতিষ্ট হয়ে  মঙ্গলবার (৮আগস্ট) রাত্রে থানায় লিখিত এজাহার দায়ের করেছেন চকরিয়া স্বর্ণ শিল্প কারিগর কল্যাণ সমিতি (রেজি:নং ২১১৩) এর সদস্য ও চিরিংগা হিন্দুপাড়া গ্রামের মানিকধরের পুত্র নিখিল ধর।

থানার এজাহার সুত্রে জানা গেছে, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের মৃত সাধন সুশীল পুত্র রাসেল সুশীল দীর্ঘদিন ধরে চকরিয়া পৌর শহরে অবস্থান নিয়ে স্বর্ণ শিল্প কারিগরের কাছ থেকে চাঁদাবাজি ও স্বর্ণলংকারসহ বিভিন্ন মালামাল লুট করে আসছে। এ নিয়ে ভুক্তভোগীদের ও স্বর্ণ কারিগরদের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ ও উত্তেজনা। তার অত্যাচারে অতিষ্ট হয়ে চিরিংগা হিন্দু পাড়া ২নম্বর ওয়ার্ডের বর্তমান বাসিন্দা মানিক ধরের পুত্র নিখিল ধর চাদাঁদাবি, স্বর্ণলংকার, টাকা লুট, হত্যার হুমকির অভিযোগ এনে লিখিত এজাহারটি দায়ের করেন।

অভিযোগে জানানো হয়েছে, বাদী নিখিল ধরের কাছ থেকে জোর পূর্বক খালি স্ট্যাম্পে স্বাক্ষর আদায় করেছে। হালিম মার্কেটের অপর স্বর্ণ শিল্প কারিগর কার্ত্তিক ধরকে মারধর করে ২ভরি ওজনের ১টি রুপার বেস লাইট ছিনিয়ে নেয়। এভাবে স্বর্ণ শিল্প কারিগরদের কাছ থেকে টাকা, মোবাইল ও মালামাল লুট ও ছিনতাই করে আসছে।

অভিযুক্ত রাসেল সুশীলের বিরুদ্ধে ইতিপূর্বে এক স্কুল ছাত্রীকে উত্যক্তের বিষয় নিয়ে অভিযোগ রয়েছে এবং বেশ কয়েকটি মামলায় আদালতের গ্রেফতারী পরোয়ানাও ছিল। এছাড়াও তার বিরুদ্ধে ইয়াবা ব্যবসা ও অবৈধ আগ্নেয়াস্ত্রের ব্যবহারসহ নানা অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, রাসেল চন্দ্র সুশীলের বিরুদ্ধে স্বর্ণ শিল্প কারিগর নিখিল ধর একটি লিখিত এজাহার দিয়েছেন। অভিযোগটি আমলে নিয়ে থানার উপপরিদর্শক গৌতম সরকারকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।অভিযোগ প্রমাণিত হলে গ্রেফতারসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন