চকরিয়ায় খুটাখালীতে স্লুইচ গেইট দখল নিতে অস্ত্রের মহড়া

চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় খুটাখালী ইউনিয়নের তলিয়াঘোনাস্থ পানি নিস্কাশনের জন্য ১৯৮৫ সালে ব্যাক্তি মালিকাধীন নির্মিত স্লুইচ গেইটটি জবর দখলে ব্যার্থ হওয়ায় প্রতিদিন রাত্রে একদল চিহ্নিত স্বশস্ত্র সন্ত্রাসীর চলছে অস্ত্রের মহড়া। ৯ জুলাই  রবিবার ভোররাতে উপজেলার খুটাখালী তলিয়াঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে স্থানীয় ঘেরচাষী ও এলাকাবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে বলে সুত্রে জানান।

সুত্রে জানায়, উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকার মৃত মোহাম্মদ কালু(কালুমিয়া)পুত্র রেজাউল করিমের ব্যাক্তি মালিকানাধীন খুটাখালী মৌজার বি.এস ১২১৪ দাগের জায়গার উপর তলিয়াঘোনাস্থ এলাকায় পানি নিস্কাশনের জন্য একটি স্লুইচ গেইট নির্মাণ করেন। স্লুইচটি ১৯৮৫ সাল থেকে অদ্যবদি  ভোগ দখলে রয়েছে জায়গার মালিক রেজাউল। কিন্তু গেইটটি জোরপূর্বকভাবে দখলে নিতে বেশ কয়েকদফা হামলা চালায় ডুলাহাজারা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ফখরুদ্দিন ও একই ইউনিয়নের বালুর চর এলাকার মৃত বাহার উল্লাহর পুত্র সাইফুল ইসলাম পুতু।

স্লুইচগেইটের মালিক রেজাউল করিম জানান, তার ব্যাক্তি মালিকানাধীন খতিয়ানভুক্ত জায়গার উপর নির্মিত তলিয়াঘোনাস্থ স্লুইচগেইটি সম্প্রতি ন্যায্য মূল্যে চুক্তিতে ডুলাহাজারাস্থ বালুর চর এলাকার মৃত শফিকুর রহমানের নুরুল হোসেন বাদশাকে চুক্তিমূলে ইজারা দেয়া হয়। বাদশাকে ইজারা দেয়ার পর থেকে ওই স্লুইচগেইটি স্বশস্ত্র ক্যাডার বাহিনী দিয়ে মেম্বার ফখরুদ্দিন ও পুতু জোরপূর্বক ভাবে বেশ কয়েক দিন ধরে দখলে নিতে চেষ্টা চালিয়ে আসছে। ৮ ও ৯ জুলাই ভোররাতেও পুতু তার স্বশস্ত্র ক্যাডার বাহিনী নিয়ে জবর দখল করতে গেলে স্থানীয়দের তোপের মুখে ফাঁকা গুলি বর্ষণ করে ফের পিছু হটে চলে যান।

স্লুইচগেইট বিষয় নিয়ে তাদের বিরুদ্ধে থানায় ও স্থানীয় জনপ্র্রতিনিধি কাছে একাধিকবার অভিযোগ করা হয়। শেষমেষ জবর-দখলের চেষ্টা বিষয় নিয়ে থানার এস আই আলমগীর হোসেন হাতে একটি অভিযোগও তদন্তনাধীন রয়েছে। এই পর্যন্ত থানা ও স্থানীয় বৈঠকে তারা কখনও যায়নি।

এ বিষয়ে অভিযুক্ত পুতুর সাথে মোঠোফোনে বক্তব্য নেয়ার জন্য যোগাযোগ করার চেষ্টা করেও তার ব্যবহ্নত মোবাইলে সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন