চকরিয়ায় আ’লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী  আগমনকে ঘিরে দলীয় ভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ

 

চকরিয়া প্রতিনিধি:

শনিবার(৪ নভেম্বর) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক ও সেতু মন্ত্রী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র চকরিয়া আগমনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। কেন্দ্রীয় এ নেতার জনসভা সফল করতে আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মাঠ পর্যায়ে তিনদিন ধরে ব্যাপকহারে গণসংযোগ ও বিভিন্ন বৈঠক চালিয়ে যাচ্ছেন।

দলের সাধার সম্পাদক ওবায়দুল কাদেরের আগমনে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে এক ধরণের উৎসবের আমেজ। তিনি শনিবার(৪ নভেম্বর) চট্টগ্রাম হতে সড়ক পথে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শহীদ আবদুল হামিদ পৌরবাস টার্মিনালের জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। ওইদিন তার সাথে সফরসঙ্গি হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের বেশ কয়েকজন সিনিয়র নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন বলে সূত্রে জানায়।

এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের চকরিয়া আগমনে সংবাদে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ পরিলক্ষিত দেখা যাচ্ছে। দীর্ঘ সময় পরে দলের সাধারণ সম্পাদক চকরিয়া আসায় অনেকটা প্রাণ সঞ্চার ফিরে পেয়েছে দলীয় নেতাকর্মীদের। দলীয় দায়িত্বপ্রাপ্ত নেতা ও তৃণমূলের নেতাকর্মীরা সবচেয়ে বৃহত্তম জনসভা করে প্রমাণ দিতে চাই চকরিয়া এলাকাটি বর্তমানে আওয়ামী লীগের জন্য উর্বর ঘাটি হিসেবে বিবেচিত।

সড়ক ও সেতুমন্ত্রীর জনসভাটি চকরিয়ার রাজনীতির ইতিহাসে মাইলফলক হিসেবে ধরে রাখতে উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওর্য়াডের মধ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক ভাবে প্রস্তুতি সভা করা হয়েছে। এ ছাড়া দলীয় নেতাকর্মীরা সমাবেশ সফল করতে কঠোর পরিশ্রম করে গণসংযোগ, পথসভা, ঘরোয়া বৈঠক ও ছোট ছোট সমাবেশ করে তৃণমূলের নেতাকর্মীকে উজ্জীবিত করে তুলছে। উপজেলার হারবাং, বরইতলী, লক্ষ্যারচর, কৈয়ারবিল, কাকারা, মানিকপুর-সুরাজপুর, ফাঁশিয়াখালী, ডুলাহাজারা, খুটাখালী, চিরিঙ্গা ও বমুবিলছড়ি ইউনিয়নসহ পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রস্তুতি সভা করা হয়েছে। প্রত্যেক প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশনা মূলক বিভিন্ন গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স) এমএ।

ওই প্রস্তুতি সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরওয়ার আলম, মোক্তার আহমদ চৌধুরী, এমআর চৌধুরী, ছৈয়দ আলম, আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।

একই ভাবে পৌরসভার ওয়ার্ড পর্যায়ে চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ব্যাপক ভাবে প্রস্তুতি সভা সম্পন্ন করা হয়েছে। অপর দিকে মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের উদ্যোগে আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা ও সাধারণ সম্পাদক মহসিন বাবুলের নেতৃত্বে ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে প্রস্তুতি সভা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন