চকরিয়ায় অভিমান করে গলায় ফাঁস লাগিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

fec-image

আত্মহত্যা

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় হারবাংয়ে রহস্যজনক কারণে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে অষ্টম শ্রেণিতে পড়ুয়া হাফছা আক্তার (১৪) নামের এক স্কুল ছাত্রী। পারিবারিক ও পুলিশ জানান, গাইড বই কিনে না দেয়ায় ও অভাব-অনটনের কারণে অভিমান করে ওই ছাত্রী আত্মহত্যা করেছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের মধ্যম হারবাং নোনাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। ওই ছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ। স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, সকাল ৯টার দিকে বাড়ির অন্য সদস্যদের অগোচরে গলায় কাপড় পেঁচিয়ে আত্মহত্যা করে হাফছা।

আত্মহত্যা করা ছাত্রীর নাম হাফছা আক্তার (১৪)। সে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মধ্যম হারবাং নোনাছড়ি এলাকার মো. ইউনুছের কন্যা এবং স্থানীয় দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী। ছাত্রী হাফছা তার বাবা -মাকে নতুন গাইড বই কেনে দেয়ার জন্য চাপ দেয়। পারিবারিক অভাব-অনটনের কারণে মেয়ের চাহিদা মোতাবেক গাইড বই কেনে দিতে পারেনি বাবা-মা। সে অভিমানে নাওয়া-খাওয়া বন্ধ করে দেয় ৫ থেকে ৬দিন ধরে। এরই রেশ ধরে অভিমান করে আত্মহত্যা করেছে বলে জানায়।

চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. আলমগীর জানান, আত্মহত্যা করা ছাত্রীর সাথে বেশ কয়েকদিন ধরে পরিবারের, বাব-মা সঙ্গে নতুন গাইড বই কেনা নিয়ে মনোমালিন্য হয়। এতে অভিমান করে বাড়ির সদস্যদের অগোচরে সে আত্মহত্যা করে বসে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, গলায় ফাঁস লাগিয়ে
আত্মহত্যার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করা হয়। এরপর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন