চকরিয়ায় অগ্নিকাণ্ডে ৫ বসতবাড়ি পুড়ে ছাই

chakaria-pic-fire-06-12

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের মাদ্রাসা পাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে কমপক্ষে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের মাদ্রাসা পাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। তবে ঠিক সময়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়্। যার ফলে আশপাশের আরও বেশ কয়েকটি বসতবাড়ি আগুন থেকে রক্ষা পায়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন মাদ্রাসা পাড়ার বেলাল উদ্দিন, মোজাম্মেল হক, আলী আহমদ, সালাহউদ্দিন ও চেমন খাতুন।

 স্থানীয় আবুল হাসনাত জানান, বিকেল সাড়ে পাঁচটার দিকে ফাঁসিয়াখালী মাদ্রাসা পাড়ার একটি বসতবাড়ির বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়ালে একে একে পাঁচটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত চেমন খাতুন জানান, অগ্নিকাণ্ডে কম করে হলেও প্রায় ২০ লক্ষ টাকার সহায়-সম্পদ পুড়ে ছাই হয়ে যায়। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা  শীতে খোলা আকাশের নীচে মানবেতর জীবন-যাপন করছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চকরিয়ায় কর্মরত টিটু বসাক বলেন, ‘আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় আশপাশের অসংখ্য বসতবাড়ি আগুন থেকে রক্ষা পায়।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন