চকরিয়ার ৫৫টি বিদ্যালয় ও মাদরাসায় স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন সম্পন্ন

chakaria biddalay-madrasa 30-03-2017
চকরিয়া প্রতিনিধি:
সারা দেশের ন্যায় কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ছোটদের তৃতীয় বারের মত জাতীয় মাধ্যমিক বিদ্যালয়-মাদ্রাসায় স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৩০ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে একটানা দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে।

সারা দেশে একযোগে মাধ্যমিক বিদ্যালয় এবং দাখিল মাদরাসায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিতায় চকরিয়া উপজেলায় ৩৪ মাধ্যমিক বিদ্যালয় ও ২১টি মাদ্রাসায় কোমলমতি ছাত্র-ছাত্রীরা ভোটের উৎসব আমেজে মেতে উঠে। তাদের ভোটেই নির্বাচিত হয়েছেন স্টুডেন্ট ক্যাবিনেট। নিবার্চিত ক্যাবিনেটের প্রথম সভায় গঠন করা হবে ক্ষুধে প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদ। এবার স্টুডেন্ট ক্যাবিনেট অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয় বারের মতো।

শিক্ষা প্রতিষ্টান সূত্র জানায়, প্রতিটি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় ছাত্র-ছাত্রীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত আটজন প্রতিনিধির সমন্বয়ে এক বছরের জন্য স্টুডেন্ট ক্যাবিনেট গঠিত হবে। এদিন চকরিয়া কোরক বিদ্যাপীঠে সকল থেকে ব্যাপক উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের সার্বিক তত্তাবধানে ছিলেন প্রধান শিক্ষক মো: নূরুল আখের। শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চকরিয়া বেতুয়াবাজারস্থ হযরত ফাতিমা (রা.) বালিকা আলিম মাদরাসা; অধ্যক্ষ আলহাজ মৌলানা মোহাম্মদ কবির হোছাইনের সার্বিক তত্ত্বাবধানে সকাল ৮টা দুপুর ১টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে মোট ৭৫৯ জন ভোটারের মধ্যে ৪৮৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনার পর ৬ষ্ঠ শ্রেণীতে সুমাইয়া সোলতানা ২৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটত প্রতিদ্বন্দ্বি উম্মে সায়মা মুন্নি পেয়েছেন ২০২ ভোট। ৭ম শ্রেণীতে রাবেয়া বছরী ২৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মরিয়ম জন্নাত পেয়েছেন ৮৯ ভোট। ৮ম শ্রেণীতে সুমাইয়া জন্নাত নুরী ৩৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং রাবেয়া বছরী ২৫৫ ভোট পেয়ে ২য় স্থান অধিকার করে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিন্দ্বন্দ্বি রোকাইয়া জন্নাত পেয়েছেন ১১৩ ভোট এবং হোসনে আরা জন্নাত পেয়েছেন ১০৩ ভোট। ৯ম শ্রেণীতে মুসলিমা জন্নাত (বিজ্ঞান) ৩৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং কহিনুর আক্তার (মানবিক) ৩২৯ ভোট পেয়ে ২য় স্থান অধিকার করে নির্বাচিত হয়েছেন।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী  হাদিসা জন্নাত ১৪০ ভোট এবং তোহফাতুন নেছা হ্যাপী ৬৩ ভোট পেয়েছেন। ১০ম শ্রেণী থেকে রায়হান জন্নাত (মানবিক) ৩৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং জন্নাতুল নাঈমা (বিজ্ঞান) ৩১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বি ইয়াছিন জন্নাত ছিদ্দিকা ১৯১ ভোট পেয়েছেন। নির্বাচন পর্যবেক্ষন করেন মাদ্রাসা গভর্ণিং বডি’র সভাপতি এম. আজিজুর রহিম ও চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আব্দুল মজিদসহ সাংবাদিকগন ও মাদরাসা শিক্ষক এবং অভিভাবকরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন