ঘুমধুমে বিজিবির অভিযানে ১০০৫০ পিস ইয়াবাসহ আটক ১

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে কক্সবাজার-৩৪ বিজিবি’র অধীনস্থ ঘুমধুম সীমান্ত ফাঁড়ি বিজিবি’র বেতবনিয়া চেকপোস্ট’র জোয়ানরা ১০০৫০ পিস ইয়াবাসহ এক পাচারকারীকে আটক করেছে।

রবিবার (১২ আগস্ট) সকালে তুমব্রু সীমান্ত থেকে ছেড়ে আসা সিএনজি অটোরিকশা(নাম্বার কক্সবাজার-থ-১১-২০৫৩) গাড়ীটি বেতবনিয়া বাজারস্থ বিজিবি চেকপোস্টে পৌছলে কর্তব্যরত ঘুমধুম সীমান্ত ফাঁড়ি বিজিবি’র নায়েব সুবেদার রফিকুল ইসলামের নেতৃত্বে একদল বিজিবি সদস্যরা গাড়িটি সন্দেহ হলে চ্যালেঞ্জপুর্বক তল্লাশী চালায়।

ইয়াবা বহনে জড়িত সিএনজি চালক ঘুমধুম ইউনিয়নের তুমব্রু ২ নং ওয়ার্ডের বাসিন্দা উত্তর পাড়ার মৃত সিদ্দিক আহমদের ছেলে শামসুল আলম।

এসময় মাদক বহনের দায়ে একটি সিএনজি অটোরিকশাও জব্দ করা হয়। সিএনজি অটোরিকশায় অভিনব কায়দায় লোকানো প্লাস্টিক প্যাকেটে থাকা ১০০৫০ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।
ইয়াবাসহ আটক ব্যক্তির বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় নাইক্ষ্যংছড়ি থানায় মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) জায়েদ নুর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০০৫০ পিচ ইয়াবাসহ শামসুল আলম নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। বাকী সদস্যরা যদি জড়িত থাকে তা তদন্তে বেরিয়ে আসবে।

বিজিবি’র জিজ্ঞাসাবাদে ইয়াবাসহ আটক শামসুল আলম জানান, বহন করে আনা ইয়াবার চালান তুমব্রু মৃত আবু তাহের কাজলের স্ত্রী তাহেরা বেগম এবং মনিয়ার স্ত্রীর সখিলা তার হাতে দেয়। ওই ইয়াবার চালান ঘুমধুম জলপাইতলীর একজন সিএনজি চালক ইয়াবা গডফাদার, একজন পিকআপ চালক ও তার ভাইয়ের হয়ে পৌছে দিতে কুতুপালং নিয়ে যাচ্ছিল।

জানা যায়, কুতুপালং থেকে গাড়ীযোগে চট্রগ্রাম পৌছাতো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন