গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে বাঙ্গালী ছাত্রের উপর পাহাড়ি ছাত্রপরিষদের হামলা, আহত-৫

 

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা গুইমারা উপজেলা সদর মডেল স্কুলে সকালে ক্লাস চলাকালীন সময় সাধারণ বাঙ্গালী স্কুল ছাত্রদের উপর পাহাড়ি ছাত্র পরিষদের ছাত্ররা অতর্কিত ভাবে হামলা চালিয়েছে বলে জানা গেছে।

হামলায় সাখাওয়াত রিজভি নামে এক ছাত্রের ইটের আঘাতে মাথা ফেটে যায়। তাকে পরবর্তীতে গুইমারা সিএমএসে ভর্তি করা হয়। বর্তমানে সে চিকিৎসাধীন আছে।

জানাযায়, গত কাল রবিবার স্কুল চলাকালীন সময়ে গুইমারা খাদ্য গুদাম সংলগ্ন উগ্য মারমার মেয়ে নবম শ্রেণির ছাত্রী ছেমেলী মারমার সাথে একই স্কুলের ছাত্র মুন্না কথা বলছে। এমন সময় এরা প্রেম করছে মনে করে পাহাড়ি ছাত্রপরিষদের ছাত্ররা এগিয়ে গিয়ে তাকে এবং তার বন্ধুকে মারধর করলে মুন্না এবং তার বন্ধু বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট বিচার প্রার্থী হন। প্রধান শিক্ষক বিষয়টি তদন্তসহকারে দেখবেন বলে আশ্বাস দেন।

এ ঘটনার রেশ ধরে আজ (সোমবার) পিসিপির মানিকছড়ি কলেজ শাখার একটি দল আগে থেকে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে অবস্থান করে। স্কুল ছাত্র সাখাওয়াত হোসেন রিজভি সকাল ৯ টার সময় স্কুলের ক্লাসরুমে প্রবেশ করে টেবিলে বই খাতা রাখতেই বাঙালি সেটেলারের বাচ্চা বলে পিছন থেকে ইট দিয়ে আঘাত করে মাথা ফাটিয়ে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে তাৎক্ষনিক বিদ্যালয়ে আতঙ্ক বিরাজ করলে গুইমারা উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং স্থানীয় লোকজন বিদ্যালয়ে প্রবেশ করতে গেলে পাহাড়ি ছাত্রপরিষদের ছাত্ররা তাদের আক্রমন করে এবং আম গাছের লাঠি নিয়ে, ধাওয়া করে এতে স্থানীয় ৪জন স্থানীয় লোক আহত হন।

ঘটনা শুনে সিন্দুকছড়ি জোনের আওতাধীন গুইমারা সাব জোনের একটি টহল গাড়ি গুইমারা থানার পুলিশের কিছু সদস্য ঘটনাস্থলে এসে পৌঁছলে ঘটনাটি নিয়ন্ত্রণে আসে।

এবিষয়টি নিয়ে আজ বিকালে গুইমারা মডেল বিদ্যালয়ে স্থানীয় প্রশাসন অভিভাবক ছাত্রদের নিয়ে সমাধানের লক্ষ্যে একটি জরুরি সভার আয়োজন করেছেন স্কুল কতৃপক্ষ মর্মে জানা যায়।

তবে পাহাড়ি ছাত্র পরিষদের ছাত্ররা উল্টো বিষয়টিকে ইফটিজিং বলে স্কুল ছাত্র মুন্না এবং উপজেলা ছাত্রলীগের নেতাদের দোষারোপ করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন