গুইমারায় লড়াই হবে ত্রিমুখী

05.03.2017_Guimara Election NEWS pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

নির্বাচনী প্রচার-প্রচারণা শেষে এখন সেই মহেন্দ্রক্ষণের গণনা শুরু। আর মাত্র কয়েক ঘন্টা পরেই গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু। ভোট গ্রহণের জন্য প্রস্তুত প্রশাসন। গুইমারা উপজেলা ইতিহাসে স্মরনীয় হয়ে থাকতে যাওয়া এ নির্বাচনে বিজয়ের স্বাধ গ্রহণ করে প্রার্থীদের সবাই এ ইতিহাসের অংশ হয়ে থাকতে চায়। দলীয় প্রতীকে অনুষ্ঠিত এ নির্বাচনে বিএনপি-আওয়ামীলীগের পুর্ন প্যানেলসহ চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ইউসুফ (ধানের শীষ) ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মেমং মারমা (নৌকা) ছাড়াও ইউপিডিএফ সমর্থিত উশেপ্রু মারমা (আনারস)-কে ঘিরে ত্রিমুখী লড়াইয়ের জন্য প্রস্তুত ভোটের মাঠ। এমনটাই মনে করছেন উপজেলার সচেতন ভোটার মহল। ত্রিমুখী লড়াইয়ে কে বিজয়ের স্বাধ গ্রহণ করবে তা নিশ্চিত করে বলতে না পারলেও সাধারণ ভোটাররা বিএনপি বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ইউসুফ (ধানের শীষ) ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মেমং মারমা (নৌকা)-কে এগিয়ে রাখছেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী পুর্নকান্তি ত্রিপুরা (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী মিল্টন চাকমা (চশমা) এবং থোয়াইঅঙ্গ চৌধুরীর মধ্যে ত্রিমুখী লড়াইয়ের আভাস দিয়েছেন সচেতন ভোটার মহল। তবে ভোটের ফলাফলে বিএনপি মনোনীত প্রার্থী পুর্নকান্তি ত্রিপুরা (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী মিল্টন চাকমা (চশমা)-কে এগিয়ে রাখছেন তারা।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী হ্লাউসিং মারমা (ধানের শীষ) ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ঝর্ণা ত্রিপুরার (নৌকা) মধ্যে কে হাসবে বিজয়ের হাসি তা নিয়ে কেউই মুখ খুলতে রাজি না।

এদিকে, গুইমারা উপজেলা পরিষদের প্রথম নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপুর্ণ করে ইতিহাস গড়তে চায় প্রশাসন। সে লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গড়ে তোলা হয়েছে তিন স্তরের নিরাপত্তা বলয়। নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে পুরো গুইমারা উপজেলাকে।

প্রসঙ্গত, পার্বত্য খাগড়াছড়ির নবম উপজেলা হিসেবে গেল বছরের ২ জুন প্রশাসনিক পূনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) ১০৯তম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুইমারাকে উপজেলা অনুমোদনের পর একই বছরের ৩০ নভেম্বর আনুষ্ঠানিকভাবে প্রশাসনিক কার্যক্রম শুরু হয় গুইমারা উপজেলা পরিষদের। প্রশাসনিক কার্যক্রম শুরুর এক বছর তিন মাসের মাথায় আজ (৬মার্চ) অনুষ্ঠিত হতে যাচ্ছে গুইমারা উপজেলা পরিষদের প্রথম নির্বাচন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন