Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

গুইমারায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে আলোচনা সভা

গুইমারা প্রতিনিধি:

পার্বত্য খাগড়াছড়ির গুইমারা উপজেলার বড়পিলাকে ইসলামিক মিশন ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাদকাসক্তি, বাল্যবিবাহ, যৌতুক, সন্ত্রাস ও জঙ্গীবাদ সম্পর্কে এক অবহিতকরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ফেব্রুয়ারি) সকাল ১১টায় বড়পিলাক জুনিয়র হাইস্কুলের হলরুম ইসলামিক মিশন জালিয়াপাড়ার প্রতিনিধি ডা. রফিকুল ইসলামের সঞ্চালনায় আর কোমলমতি শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত মুহুর্মুহু করতালিতে মূখরিত হয়ে উঠে সমস্ত বিদ্যালয় প্রাঙ্গণ।

প্রধান অতিথির বক্তব্যে, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন টিটো শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আজকে যারা শিশু কাল তোমরা জাতির কর্ণধর। যদি তোমরা আজ অন্ধকারে পা বাড়াও তবে জাতি অন্ধকারে নিমজ্জ্বিত হবে। মাদক জঙ্গীবাদ এটা জাতির জন্য অভিশাপ, আর এ অভিশাপ থেকে জাতিকে মুক্ত করার জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে, বড়পিলাক জুনিয়র হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর স্বপন বলেন, একজন শিক্ষার্থী দেশ ও জাতির স্বপ্ন কোন অপশক্তির প্ররোচনায় সে স্বপ্ন যেন ধূলোয় মিশে না যায় সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে পরিবার দেশ ও জাতির মুখ উজ্বল করতে হবে।সে সঙ্গে অসৎ নেশাগ্রস্ত বন্ধু বান্ধবের সঙ্গ ত্যাগ করতে হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বড়পিলাক কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. মাইনউদ্দিন, কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক সভাপতি মো. খায়রুল লিডার, বড়পিলাক ইবতেদায়ী মাদ্রাসা সুপার মো.আবুল হাসেম, মো. ইদ্রিসসহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন