গুইমারায় অজ্ঞাত রোগে আক্রান্তদের সংখ্যা বাড়ছে, সিভিল সার্জনের নেতৃত্বে দুর্গত এলাকায় মেডিকেল টিম

Khagrachari Pic 02 (3) copy

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

খাগড়াছড়ির দেবতা পুকুরের আশা-পাশ গ্রামে অজ্ঞাতনামা রোগে শতাধিক নারী, পুরুষ ও শিশু আক্রান্ত হয়েছে। সোমবার রাত থেকে খাগড়াছড়ি সদর হাসপাতালে ৩০জন ভর্তি হয়েছে। হাসপাতালে সিট না থাকায় রোগীদের স্থান হয়েছে ফ্লোরে। হঠাৎ রোগীর চাপ বেড়ে যাওয়ায় সেবা দিতে গিয়ে চিকিৎসকরা হিমশিম খাচ্ছে। তবে চিকিৎসকরা বলছে, এটি গণমনস্তাত্ত্বিক রোগ। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই। এদিকে দুর্গত এলাকায় সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিকেল টিম যাচ্ছে।

স্থানীয় বাসিন্দা ক্ষেত্র মোহন রোয়াজা জানান, খাগড়াছড়ির দেবতা পুকুরের আশ-পাশ দুর্গম তৈমাতাই  গ্রামে  এ অজ্ঞাত রোগটি দেখা দেয়। প্রথমে রোগী অস্বাভাবিক আচারণ করে অনেকটা হিংস্র আচারণ করে ধারালো অস্ত্র নিয়ে একে অপরকে ধাওয়া করে। এক পর্যায়ে অজ্ঞান হয়ে পড়ে।

খাগড়াছড়ি হাসপাতাল সূত্রে জানা গেছে, সকাল পর্যন্ত খাগড়াছড়ি সদর হাসপাতালে ৩০জন রোগী ভর্তি হয়েছে। তবে এলাকাটি দুর্গম হওয়ার কারণে অনেক রোগীকে আনা সম্ভব হচ্ছে না। হাসপাতালে আসা রোগীদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়নময় ত্রিপুরা জানান, এটি গণমনস্তাত্ত্বিক রোগ। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার আব্দুস সালাম জানান, দুর্গত এলাকায় চিকিৎসা সেবা নিশ্চিত করতে তার নেতৃত্বে চার সদস্যের একটি মেডিকেল টিম ঘটনাস্থলে গেছে।

প্রসঙ্গত, ২০১৩ সালে ওই গ্রামে এমন রোগে শতাধিক আক্রান্ত হয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন