Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

গর্ভবতী মা সুস্থ থাকলেই সুস্থ সন্তান জন্ম নেবে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা নিয়ে কোন ধরনের অবহেলা না করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেয়ার আহ্বান জানিয়ে খাগড়ছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেছেন, গর্ভবতী মা সুস্থ থাকলেই সুস্থ সন্তান জন্ম নেবে। সন্তানকে অবশ্যই মায়ের দুধ খাওয়াতে হবে। মায়েদের জন্য বর্তমান সরকার ভাতা প্রদানসহ নানামুখী উদ্যোগ নিয়েছে মন্তব্য করে তিনি বলেন, ভাতার টাকায় শাড়ি-গহনা কিনলে হবেনা। এ অর্থ দিয়ে মা ও সন্তানকে পুষ্টিকর খাবার খাওয়াতে হবে। পুষ্টিকর খাবার খাওয়ানোর জন্য ভাতা প্রদান করা হচ্ছে।

কর্মজীবী ল্যাকটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকার ভোগী মহিলা ও শিশুদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে দিনব্যাপী হেলথ্ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ ক্যাম্পের আয়োজন করে।

মাটিরাঙ্গা পৌরসভা হলরুমে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়–য়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. আনিসুল হক ও বেসরকারি এনজিও গ্রামীণ হিল এর মনিটরিং অফিসার ডা. উম্যানু মার্মা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুপম চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা পৌরসভার সচিব অনিল চন্দ্র ত্রিপুরা ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহসভাপতি মো. জসিম উদ্দিন জয়নাল।

মাটিরাঙ্গা পৌরসভাধীন বিভিন্ন ওয়ার্ডের ২’শ ৫০জন অংশগ্রহণকারী মায়েদের মাঝে দুই প্যাকেট ডানো দুধসহ পুষ্টিকর খাবার ও ওরস্যালাইন বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন