খেলাধুলা মানুষকে শৃঙ্খলার শিক্ষা দেয়- জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান

Khagrachari Pic 05(2)

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:
প্রাইম ব্যাংক ইয়ং টাইগার অনূর্ধ্ব জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে খাগড়াছড়ি ক্যান্টনমেন্টন পাবলিক স্কুল এন্ড কলেজকে ৫১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করেছে খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুল। বুধবার খাগড়াছড়ি স্টেডিয়ামে এ জাতীয় স্কুল ক্রিকেট  টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

টসে জিতে প্রথমে ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুল। জবাবে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৭২ রান।

৭৫ বলে ৪২ করে ম্যান অফ দা ফাইনাল হয় পুলিশ লাইন্স স্কুলের সাকিব হোসেন শাকিল এবং টুর্নামেন্টে সর্বোচ্চ ১১০ রান সংগ্রহ করেন খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের তোফায়েল। সর্বোচ্চ ১৩ উইকেট সংগ্রহ করেন পুলিশ লাইন্স স্কুলের চেনো মারমা বাবু এবং ৪ ম্যাচে ৫৭ রান ও ১০ উইকেট সংগ্রহ কওে ম্যান অফদা  টুর্নামেন্ট হন একই স্কুলের মোহিম উদ্দিন রাজু।

খেলা শেষে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করেন খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ ওহিদুজ্জামান।
Khagrachari Pic 06
পুরস্কার বিতরণের পুর্বে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ ওহিদুজ্জামান বলেন, খেলাধুলা মানুষকে শৃঙ্খলার শিক্ষা দেয়। পাশাপাশি শারিরিক ও মানসিক বিকাশে সহায়তা করে। তাই লেখাপড়ার পাশাপাশি প্রত্যেকটি ছাত্র-ছাত্রীকে খেলাধুলা করা প্রয়োজন।

খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এটিএম কাওসার হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আজিম-উল-হক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ’র সদস্য জুয়েল চাকমা।

জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক আজহার হীরা’র পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ধুমকেতু মারমা।

টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহকারী ও সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীকে দুই হাজার করে চার হাজার টাকা দেন জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মমিনুল হক এবং ম্যান অফ দা  টুর্নামেন্টকে তিন হাজার টাকা দেন জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য সুমন মল্লিক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন