খাগড়াছড়ি সহাকারী শিক্ষক নির্বাচন সম্পন্ন 

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয়েছে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, খাগড়াছড়ি জেলা শাখার নির্বাচন। নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে সভাপতি বই প্রতীকের প্রার্থী এ্যামিলি দেওয়ান, সাধারণ সম্পাদক পদে দোয়াত কলম প্রতীকে মাসুদ পারভেজ ও সাংগঠনিক সম্পাদক পদে ফুটবল প্রতীকে সুজেস চাকমা বিজয়ী হয়েছে।

শুক্রবার(২মার্চ) সকাল ৯টায় খাগড়াছড়ি সদর উপজেলার খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ১টায় ভোট গ্রহণ শেষ হয়। জেলার আট উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন এর কাউন্সিলরগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে আগামী ৫ বছরের জন্য সহকারী শিক্ষকগণের প্রতিনিধি নির্বাচন করেন।

বিকাল ৩টায় খাগড়াছড়ি সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার ও প্রিসাইডিং অফিসার এডিন চাকমা আনুষ্ঠানিকভাবে নির্বাচনে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন। নির্বাচনে সভাপতি পদে বই প্রতীকে বর্তমান আহ্বায়ক এ্যামিলি দেওয়ান ২২১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বি সাজেদ মাহমুদ পেয়েছেন ১০৪ ভোট। সাধারণ সম্পাদক পদে বর্তমান সদস্য-সচিব মাসুদ পারভেজ দোয়াত কলম প্রতীকে ২১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী কাজী বখতিয়ার রানা পেয়েছেন ১১১ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ফুটবল প্রতীকে ১৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সুজেস চাকমা। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো. কাশেম আলী ১৫০ ভোট পেয়েছেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ৬৩ সদস্য বিশিষ্ট খাগড়াছড়ি জেলা শাখার কমিটির অনুকূলে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় এই ৩টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৭টি পদের বিপরীতে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় তারা বিনা-প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে মারফাতুল ইসলাম ভূইয়া, সবিতা রোয়াজা, সহ-সভাপতি পদে চিংহ্লাপ্রু মারমা, সাজ্জাদুল আলম, সুজন ঘরজা, সিনিয়র যুগ্ম-সম্পাদক পদে কাজী সাইফুল ইসলাম, বসুন্ধরা ত্রিপুরা, যুগ্ম সম্পাদক পদে মনিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক পদে ক্যজসাই মারমা, অর্থ সম্পাদক পদে ময়মন চাকমা, দপ্তর সম্পাদক পদে প্রভাত চন্দ্র চাকমা, আইন বিষয়ক সম্পাদক পদে মো. আনোয়ার হোসেন, সাংস্কৃতিক ও বিনোদন সম্পাদক পদে নজরুল ইসলাম, মিডিয়া ও যোগাযোগ সম্পাদক পদে ফারুক খান, সমবায় ও সমাজ কল্যাণ সম্পাদক পদে বসুদেব চাকমা, ক্রীড়া সম্পাদক পদে মো. বেলাল হোসেন ও প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে জসিম উদ্দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন