খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমের বিরুদ্ধে স্কুল শিক্ষকের ২ কোটি টাকার মানহানীর মামলা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলমের বিরুদ্ধে ২ কোটি টাকার মানহানীর মামলা করেছেন মো. আকতার হোসেন নামে এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। খাগড়াছড়ির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদ আলম মামলাটি গ্রহণ করে আগামী ২১ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে জেলার অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে জেলার লক্ষীছড়ি উপজেলার লেলাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আকতার হোসেন খাগড়াছড়ির বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালতে মানহানীর মামলা করেন।

মামলায় তিনি অভিযোগ করেন, খাগড়াছড়ি শহরের হাসপাতাল গেইট এলাকায় অনুমতি ছাড়াই সেমিপাকা ইমারত নির্মাণ করেছেন মর্মে পৌরসভার মেয়র মো. রফিকুল আলম ক্ষমতার অপপ্রয়োগ করে তার বিরুদ্ধে নোটিশ দিয়েছেন।

পরবর্তী শুক্রবারের মধ্যে তা অপসারণ করার নির্দেশ দিয়ে তা জেলা প্রশাসক, পুলিশ সুপার, অফিসার ইনচার্জ ও ওয়ার্ড কাউন্সিলরকে অবহিত করেন। এতে একজন সন্মানিত শিক্ষক হিসেবে তাকে অপমান করে দুই কোটি টাকার মানহানী করা হয়েছে এবং ব্যক্তিগত, সামাজিক ও পেশাগত মর্যাদাও ক্ষুন্ন হয়েছে বলে দাবি করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিনকে আগামী তিন সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি মামলা সর্ম্পকে অবহিত নন এবং একটি প্রশিক্ষণ কর্মশালায় খাগড়াছড়ির বাইরে আছে। খাগড়াছড়িতে ফিরে পরবর্তীতে করনীয় ঠিক করবেন বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন