Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়ি-পানছড়ি সড়কে সোমবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:
গণতান্ত্রিক যুব ফোরামের নেতাসহ ৪ জনকে অপহরণ ও মারধর করে নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দেয়ার প্রতিবাদে সোমবার পানছড়ি-খাগড়াছড়ি সড়কসহ পানছড়ি উপজেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম।

রবিবার সন্ধ্যায় সংগঠনের পানছড়ি উপজেলা শাখার সভাপতি কৃপায়ন চাকমা ও সাধারণ সম্পাদক মিন্টু বিকাশ চাকমা সংবাদ মাধ্যমে প্রেরিত যুক্ত বিবৃতিতে এ সড়ক অবরোধের ডাক দেয়।

বিবৃতিতে অভিযোগ করা হয়, গত ২০ অক্টোবর পানছড়ি উপজেলায় জেএসএস এমএন লামরা দলের একাংশের কতিপয় বিপদগামী নেতাকর্মী গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় সদস্য রূপায়ন চাকমা ও পানছড়ি উপজেলা সহ-সাধারণ সম্পাদকসহ ৫জনকে অপহরণ ও অমানুষিক শারীরিক নির্যাতনের পর নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দিয়ে সাজানো মিথ্যা মামলায় জেল হাজতে প্রেরণ করে।

বিবৃতিতে আরো অভিযোগ করে বলা হয়, শান্তিপুর অরণ্যকুটীরে কঠিন চীবর দান অনুষ্ঠানে গণতান্ত্রিক যুব ফোরামের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারো স্বেচ্ছাসেবক হিসাবে দায়িত্বে পালন করার জন্য প্রস্ততি নিতে যুব ফোরাম পানছড়ি শাখার সহ-সাধারণ সম্পাদক বুদ্ধিরাম ত্রিপুরা মোটরসাইকেল যোগে সদরের মিজ্জেটিলা থেকে শান্তিপুর অরণ্য কুটির যাওয়ার পথে কলেজ গেইট এলাকা থেকে অপহরণের শিকার হন। এরপর একই কায়দায় উপজেলার পাগুজ্জেছড়ি এলাকা থেকে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রূপায়ন চাকমাসহ তিন জনকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। অমানুষিক নির্যাতনের পর সন্ধ্যায় নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দেয়। এরপর প্রশাসন অপহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করে উল্টো ভিক্টমদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণ করে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, পার্বত্য চট্টগ্রামে জেএসএস এমএন লারমা দলের একটি চিহ্নিত বিপদগামী অংশ ’৭১-এর আল-বদর বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এ নব্য আল-বদর বাহিনীর সদস্যরা প্রকৃত আন্দোলনকারী দলের নেতা-কর্মীদের অপহরণ করে অমানুষিক নির্যাতনের পর নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দিচ্ছে। এ অশুভ পাক হানাদারি কৌশলের বিরুদ্ধে মুক্তিকামী জনতাকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে ও ২৩ অক্টোবর সকাল সন্ধ্যা অবরোধ সফল করার জন্য সকল যানবাহন মালিক এবং সর্ব স্তরের জনগণের প্রতি আহ্বান জানান ।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর সন্ধ্যায় পানছড়ি কলেজ গেইট এলাকায় জনতা চাঁদা আদায়কালে চার ইউপিডিএফ সন্ত্রাসীকে সদস্যকে গণধোলাই দিয়ে নিরাপত্তা বাহিনীর হাতে সোপর্দ করে। পরে তাদের স্বীকারোক্তিতে দুই রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ বিদেশী পিস্তল উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন