Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

17198389_671126223089979_1911831849_n
এইচ এম প্রফুল্ল, খাগড়াছড়ি: খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে । শুধু শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানই নয়, জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হয়েছেন এ স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল ড. মো. মুনিরুজ্জামান খান।

এখানেই শেষ নয় জেলার শ্রেষ্ঠ শিক্ষকও হয়েছে এই প্রতিষ্ঠানের স্কুল শাখার সিনিয়র শিক্ষক পলাশ দেব এবং এই প্রতিষ্ঠানের নবম শ্রেণীর ছাত্রী মাহমুদা ইসলাম মৌ জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ উপলক্ষে স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য এ স্বীকৃতি দেয়া হয়।

17141688_671126843089917_411411066_n

শুধু শিক্ষা কার্যক্রমেই নয়, সহশিক্ষা কার্যক্রমেও এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সমানভাবে এগিয়ে যাচ্ছে। সহশিক্ষা কার্যক্রমে নবম শ্রেণীর ছাত্র সুকান্ত বিশ্বাস, গ্রুপ-২ নজরুল গীতি প্রতিযোগিতায় উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম হওয়ার গৌরভ অর্জন করে। একাদশ শ্রেণীর ছাত্র মাহাদী আহসান গ্রুপ-২ রচনা প্রতিযোগিতায় উপজেলা ও জেলা পর্যায়ে প্রথম এবং বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করেন।

এছাড়াও একাদশ শ্রেণীর বিদোয়ান এম রিমন কোরআন তেলওয়াত প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে প্রথম এবং জেলা পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করেন। একাদশ শ্রেণীর রীতা চাকমা গ্রুপ-৩, নজরুল গীতি প্রতিযোগিতায় উপজেলা ও জেলা পর্যায়ে প্রথম স্থান, একাদশ শ্রেণীর প্রমি সরকার গ্রুপ-৩, উচ্চাঙ্গ সঙ্গীতে উপজেলা ও জেলা পর্যায়ে প্রথম স্থান, ১০ম শ্রেণীর মিলিসা চাকমা গ্রুপ-২, উচ্চাঙ্গ সঙ্গীত ও দেশত্ববোধক গানে উপজেলায় ২টিতে এবং জেলায় একটিতে প্রথম স্থান এবং দশম শ্রেণীর অদীতি চাকমা উচ্চাঙ্গ নৃত্যে উপজেলা ও জেলা পর্যায়ে প্রথম হওয়ার গৌরভ অর্জন করেন।

প্রতিষ্ঠানের সফলতার বিষয়ে অধ্যক্ষ লে. কর্নেল ড. মো. মরিুজ্জামান খান বলেন, প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের নিবিড় পর্যবেক্ষণ, ছাত্র-ছাত্রীদের কঠোর অধ্যবসায়, শিক্ষকদের সততা ও একনিষ্ঠতা এবং সর্বোপরি অভিভাবকদের সচেতনতাই এই ফলাফলের মূল মন্ত্র।

জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হওয়ায় অনুভূতি জানতে চাইলে মনিরুজ্জামান খান বলেন, শ্রেষ্ঠ হওয়া বড় কথা নয় বরং নিজের উপর অর্পিত দায়িত্ব পালন করাটাই বড় কথা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন