খাগড়াছড়ির সাম্প্রদায়িক-সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করার আহ্বান জানালেন কংজরী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

হৃদয়ে অসাম্প্রদায়িক চেতনা ধারন করে সকল সম্প্রদায়ের মানুষের অংশ গ্রহণে হিন্দু-মুসলমানসহ প্রতিটি ধর্মের উৎসব গুলো সম্প্রীতির মহা পরিচয় বহন করে উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, ঈদের আনন্দ যেমন সবাই ভাগ করে নেয়, তেমনি পুজোৎসবও সব ধর্মের লোকজন ভাগাভাগি করে নেয়।

খাগড়াছড়ি জেলাকে সাম্প্রদায়িক-সম্প্রীতির জনপদ উল্লেখ করে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে বলেই সরকারের উন্নয়ন তরান্বিত হচ্ছে। আগামীতেও সবসময় খাগড়াছড়ির সাম্প্রদায়িক-সম্প্রীতির বন্ধনকে আরো সুদৃঢ় ও অটুট রাখার আহ্বান জানান কংজরী চৌধুরী।

রোববার বিকাল সাড়ে তিনটায় মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে ভগবান জগন্নাথ দেবের রথযাত্রার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের সাবেক কেন্দ্রীয় সভাপতি মনিন্দ্র কিশোর ত্রিপুরা, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মিলন কান্তি ত্রিপুরা, মাটিরাঙ্গা কেন্দ্রীয় রক্ষাকালী মন্দিরের সভাপতি বাবুল আইচ ও সাধারণ সম্পাদক স্বপন কান্তি পালসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সনাতন সম্প্রদায়ের জগন্নাথ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে তিনি জগন্নাথ দেবের হাজারো ভক্তদের সাথে নিয়ে রথ টেনে ভগবান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন