খাগড়াছড়ির সঙ্গীতে ওরা তিন তারকা

10689416

সিনিয়র স্টাফ রিপোর্টার :
পাহাড়ে সংগীত জগতে লুকিয়ে থাকা প্রতিভাবানরা আজ নিজেদের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছে। সে সুযোগে তারকা তৈরীর ক্ষেত্র সৃষ্টি হচ্ছে। আর সে ক্ষেত্র তৈরী করে দিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, ইউএনডিপি-সিএইচটিডিএফ ও খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমী।
চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি থেকে জেলার আট উপজেলায় অডিশন রাউন্ডের মধ্য দিয়ে যাত্রা শুরু হয় ‘সংগীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা’র শেষ হয় গেল ২৫ নভেম্বর মঙ্গলবার। এদিন খাগড়াছড়ি পৌর টাউন হল মিলনায়তনে জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা নামে দ্বিতীয় সংগীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা‘র।

সংগীত শিল্পী মংসাথোয়াই চৌধুরী, কাজল চৌধুরী, অমলেন্দু মজুমদার ও মো. আবুল কাশেমের বিচক্ষণ বিবেচনায় বেরিয়ে আসে নতুন তিন তারকা। এবারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জেলার পানছড়ির জুয়েল। রানার্সআপ হয়েছে খাগড়াছড়ি সদরের ফারুক হোসেন ও দ্বিতীয় রানার্স আপ হয়েছে জান্নাতুল ফেরদৌস সুমি।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, রানার্স আপ, দ্বিতীয় রানার্স আপসহ সেরা ১৪ জনকে পুরস্কার হিসেবে নগদ অর্থ ১লক্ষ টাকা, হারমোনিয়াম, মোবাইল সেট ও হাজার টাকা মূল্যের গানের বই, কুকারিজ সামগ্রী ক্রেস্ট ও সার্টিফিকেটসহ বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়েছে।
জমকালো অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথো অং মারমা, খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার কাজী শামছুল ইসলাম, গুইমারা রিজিয়ন কমান্ডার তোফায়েল আহমেদ, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. মাসুদ করিম, খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো. মিজানুর রহমান, দৈনিক মুক্তবাণীর প্রকাশ ববিতা বড়ুয়া প্রমুখ।
অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য বীর কিশোর চাকমা ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক সাংবাদিক জীতেন বড়ুয়া প্রমুখ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন