খাগড়াছড়ির দুর্গম কেন্দ্রেগুলোতে হেলিকপ্টার যোগে নির্বাচনী উপকরণ প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলায় দ্বিতীয় ধাপে আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

শনিবার (১৬ মার্চ) সকালে খাগড়াছড়ির দুর্গম আরও দুই ভোট কেন্দ্র লক্ষ্মীছড়ির শুকনাছড়ি ও ফুর্তাছড়িতে হেলিকপ্টারে পাঠানো হয়েছে ভোটের উপকরণ। এর আগে গত শুক্রবার সকালে পাঠানো হয় দীঘিনালার নাড়াইছড়িতে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম জানান, ভোটারবান্ধব পরিবেশ গড়ে তুলতে সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টণী গড়ে তোলা হবে।

খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে দ্বিতীয় ধাপে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ৮ উপজেলায় আগামী ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

দুটি উপজেলা পরিষদে চেয়ারম্যান ও একটি ভাইস চেয়ারম্যান পদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় প্রচারণায় নেই কোন উত্তাপ। ভোটাদের মাঝেও নেই উৎসাহ কিংবা আগ্রহ।

ফলে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং মানিকছড়ি উপজেলা পরিষদে শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

অপর ৬ উপজেলায় সব পদে প্রার্থী থাকলেও বিএনপি নির্বাচনী মাঠে না থাকায় তেমন আমেজ নেই।

উত্তাপ বিহীন নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১শ’ ৭৫ টি ভোট কেন্দ্রে ৪ লাখ ১২ হাজার ৮শ’ ৫৪ জন ভোটার তাদের ভোঠাধিকার প্রয়োগ করবেন।

প্রসঙ্গত, চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯ উপজেলার মধ্যে আওয়ামী লীগ শুধু মাত্র মানিকছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় পায়। রামগড় ও মাটিরাঙ্গা উপজেলায় বিএনপি, মহালছড়ি উপজেলা পরিষদে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) এবং অন্য পাঁচটি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় লাভ করে প্রসীত খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত প্রার্থীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ির দুর্গম কেন্দ্রেগুলোতে হেলিকপ্টার যোগে নির্বাচনী উপকরণ প্রেরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন