খাগড়াছড়ির দিঘীনালায় জেলা তথ্য অফিসের মহিলা সমাবেশ

প্রেসবিজ্ঞপ্তি:

তথ্য মন্ত্রণালয়, গণযোগাযোগ অধিদপ্তরের বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি(এপিএ) আলোকে উদ্বুদ্ধকরণ প্রচার কার্যক্রমের আওতায় মহিলা সমাবেশের আয়োজন করেছে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস।

বুধবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলায় দিঘীনালা শিল্পকলা একাডেমি হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দিঘীনালা উপজেলা প্রশাসন ও দিঘীনালা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর  এর সার্বিক সহযোগিতায় জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী এর সভাপতিত্বে মহিলা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিঘীনালা উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান গোপা দেবী চাকমা। বিশেষ অতিথি চয়ন বিকাশ চাকমা, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান ও অনুকা খীসা, দিঘীনালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এছাড়াও বিভিন্ন নারী সমিতির নেত্রী, নারী জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশার মহিলা উপস্থিত ছিলেন। মহিলা সমাবেশ উপলক্ষে মতবিনিময় ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়। সমাবেশে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী।

তিনি বলেন, সরকারের প্রদত্ত নির্দেশনা-মাদকের বিস্তাররোধ, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও মুক্তিযুদ্ধের চেতনা, ইন্টারনেট সদ্ব্যবহার নিশ্চিতকরণ ও অনলাইনের ক্ষতিকর দিক, তথ্য অধিকার নিশ্চিতকরণ এবং মানব পাচার, বাল্য বিবাহ, যৌতুক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ, অটিজম, স্বাস্থ্য ও সামাজিক ইস্যু সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ মহিলা সমাবেশ।

তিনি আরও বলেন, সমাজে বাল্য বিবাহ, যৌতুক, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধসহ শিক্ষা ও স্বাস্থ্য সুবিধায় অবহেলিত ও পিছিয়ে পড়া নারীর উন্নয়নে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির জন্য সকলেই একযোগে কাজ করতে হবে। তাই, পুরুষের পাশাপাশি সকল কর্মসূচিতে মহিলাদের অংশগ্রহণ নিশ্চিত হলে নারীরা আর পিছিয়ে থাকবে না। তাই, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকলেই এগিয়ে আসার আহ্বান জানান। বক্তারা সবাই, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে মহিলাদের উন্নয়নের  প্রতি গুরুত্ব আরোপ করেন এবং মহিলাদের নিয়ে বিশেষ এ সম্মেলন তাদের উন্নয়নে ভুমিকা রাখবে বলে সন্তোষ প্রকাশ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রিপু খীসা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন